kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

নীল দলের দারুণ শুরু

৭ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নীল দলের দারুণ শুরু

সিলেট অফিস : বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের আনুষ্ঠানিক উদ্বোধনের দেরি আছে। তবে গতকাল শুরু হয়েছে মেয়েদের ক্রিকেট। আর প্রথম দিনটা যেন সালমাদের নীল দলেরই ছিল। সকালে টস জিতে শুরু আর দিনের শেষ ১০ উইকেটের বড় জয় নিয়ে। ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন নীল দলের ফারিহা ইসলাম তৃষ্ণা। ১০ ওভার বল করে মাত্র ১৪ রান খরচায় ৬ উইকেট তুলে নিয়ে তিনিই গুঁড়িয়ে দিয়েছেন প্রতিপক্ষের ব্যাটিং।

সালমাদের দিন শুরু হয়েছে টস জিতে। নীল দলের অধিনায়ক সালমা খাতুন ব্যাট তুলে দেন প্রতিপক্ষের হাতে। সালমার সিদ্ধান্তের যথার্থতার দলিল লাল দলের মাত্র ২৮.১ ওভারে গুটিয়ে যাওয়া। লাল দলের জিন্নাত আসিয়া অর্থি (২১) ও রুবাইয়া হায়দার ঝিলিক (১০) ছাড়া দলের আর কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি। তাই লাল দলের সংগ্রহ দাঁড়ায় ৬৩ রান। নীল দলের পক্ষে বল হাতে তৃষ্ণা একাই ১০ ওভার বল করে ১৪ রানে তুলে নেন ৬ উইকেট। সালমা ২ উইকেট নিয়েছেন ১৪ রানের বিনিময়ে।

৬৩ রানের মামুলি লক্ষ্যে খেলতে নেমে ১৬তম ওভারেই বিনা উইকেটে জয় নিশ্চিত করে নীল দল। ওপেনার মুর্শিদা খাতুন ৩৯ বলে ২৫ ও শামীমা সুলতানা ৫৭ বল খেলে ২১ রানে অপরাজিত থাকেন। আগামীকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গেমসের দ্বিতীয় ম্যাচে নীল দলের মুখোমুখি হবে সবুজ দল।

 

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ লাল : ২৮.১ ওভারে ৬৩ (অর্থি ২১, ঝিলিক ১০; তৃষ্ণা ৬/১৪, সালমা ২/১৪)।

বাংলাদেশ নীল : ১৫.৫ ওভারে ৬৪/০ (শামিমা ৩১, মুর্শিদা ২৫)।

ফল : বাংলাদেশ নীল ১০ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : ফারিহা ইসলাম তৃষ্ণা।

মন্তব্য