kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

ম্যাক্সওয়েল ঝড়ের পর অ্যাগার জাদু

৪ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গত আইপিএলে নিষ্প্রভ ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। এবার শঙ্কা ছিল দল পাওয়া নিয়েও। তবে তাঁর সামর্থ্য জেনে ১৪ কোটি ২৫ লাখ রুপিতে কিনেছে বেঙ্গালুরু। নিজের দামটা গতকাল ওয়েলিংটনে আরো একবার বোঝালেন এই অস্ট্রেলিয়ান। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয়টিতে ৩১ বলে খেলেছেন ৭০ রানের বিস্ফোরক ইনিংস। জিমি নিশামের এক ওভারেই নেন ২৮ রান। পাঁচ ছক্কার একটিতে ভেঙেছেন ফাঁকা গ্যালারির চেয়ারও। সঙ্গে অধিনায়ক অ্যারন ফিঞ্চের ৪৪ বলে ৬৯-এ অস্ট্রেলিয়া পায় ২০৮ রানের পুঁজি।

জবাবে অ্যাস্টন অ্যাগারের ঘূর্ণিতে ১৭.১ ওভারে ১৪৪ রানে গুটিয়ে ৬৪ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। বাঁহাতি এই স্পিনার ৩০ রানে ছয় উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরা। টি-টোয়েন্টি ইতিহাসে এক ইনিংসে ছয়টির বেশি উইকেট পাননি আর কেউ। তবে রান খরচের বিবেচনায় অ্যাগার আছেন সেরা বোলিং তালিকার পাঁচে। ভারতীয় মিডিয়াম পেসার দীপক চাহারের ৭ রানে ছয় উইকেট টি-টোয়েন্টি ইতিহাসের সেরা। গতকাল নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২৮ বলে ৪৩ রান মার্টিন গাপটিলের। ডেভন কনওয়ে ৩৮ ও মার্ক চ্যাপম্যানের উইলো থেকে আসে ১৮ রান।

৬৪ রানের জয়ের পরও পাঁচ ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া পিছিয়ে ২-১ ব্যবধানে। চতুর্থ ম্যাচ আগামীকাল ও পঞ্চমটি মাঠে গড়াবে ৭ মার্চ। ক্রিকইনফো

মন্তব্য