kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

ব্রোঞ্জ জিতলেন রোমান

ক্রীড়া প্রতিবেদক   

৪ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ব্রোঞ্জ জিতলেন রোমান

অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছেন, সোনা জিতেছেন দক্ষিণ এশীয় গেমসেও। কিন্তু জাতীয় পর্যায়ে লক্ষ্য খুঁজে পাচ্ছে না রোমানের তীর। কাল টানা তৃতীয় জাতীয় চ্যাম্পিয়নশিপে সোনা জিততে ব্যর্থ হলেন দেশসেরা এই আর্চার। কক্সবাজারে এবারের আসরে জিতেছেন তিনি ব্রোঞ্জ। কাল সেমিফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৬-৫ ব্যবধানে হেরে গেছেন তিনি আব্দুল হাকিমের কাছে। পরে ব্রোঞ্জ মেডেল ম্যাচ ৬-৪ ব্যবধানে জেতেন আশিকুর রহমানের বিপক্ষে।

ছেলেদের রিকার্ভ ইভেন্টে আজ সোনার লড়াই হাকিম ও আব্দুর রহমান আলিফের। সর্বশেষ বিজয় দিবস আর্চারিতে সোনা জেতা আলিফ সেমিফাইনালে ৬-২ ব্যবধানে হারান আশিকুরকে। র্যাংকিং রাউন্ডে প্রথম হওয়া রামকৃষ্ণ শেষ ৩২-য়েই হেরে গেছেন। ২০১৩ থেকে ২০১৭ পর্যন্ত টানা চারটি জাতীয় আর্চারিতে সোনা জেতা রোমান ২০১৮-তে ব্রোঞ্জ জিতলেও আন্তর্জাতিক আসরের সাফল্যে সেই ব্যর্থতা ভুলিয়ে দিয়েছিলেন। এ সময় বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয়সহ এসএ গেমসে সাফল্য তাঁর। কিন্তু গেমস থেকে ফিরে হাসছে না তাঁর তীর। ২০১৯-এ সর্বশেষ জাতীয় আর্চারিতেও ব্রোঞ্জ জিতেছিলেন। এরপর করোনা থেকে ফিরেও ছন্দ পাননি। বিজয় দিবস আর্চারিতে হয়েছেন চতুর্থ। সর্বশেষ আর্চারি লিগেও সেরা তিনে থাকতে পারেনি তাঁর দল আনসার। মেয়েদের রিকার্ভে হতাশ করেছেন ইতি খাতুনও। দিয়া সিদ্দিকীর কাছে হেরে তিনি হয়েছেন চতুর্থ। আজ ফাইনালে সোনার জন্য লড়বেন মেহনাজ আক্তার ও নাজমিন আক্তার। মেহনাজ বাছাইয়েও শীর্ষে ছিলেন।

কম্পাউন্ডে ছেলেদের মধ্যে সোনার লড়াই হবে হিমু বাছার ও ঐশ্বর্য্য রহমানের মধ্যে। এ ইভেন্টে অসীম কুমারকে হারিয়ে ব্রোঞ্জ জিতেছেন আশিকুজ্জামান। মেয়েদের কম্পাউন্ডে ব্রোঞ্জ জিতেছেন রিতু আক্তার, হাড্ডাহাড্ডি লড়াইয়ে হারিয়েছেন তিনি বন্যা আক্তারকে। এই ইভেন্টের ফাইনালে সুস্মিতা বণিকের মুখেমুখি হবেন রোকসানা আক্তার। ছেলেদের দলগত ইভেন্টে রোমানের আনসার অবশ্য ব্রোঞ্জও জিততে পারেনি। মিশ্র দ্বৈতে আনসারের হয়ে খেলেছেন সাকিব মোল্লা ও নাজমিন আক্তার। তাঁরা আজ ব্রোঞ্জ মেডেল ম্যাচে নামবেন। এই ইভেন্টে সেরার লড়াই আজ পুলিশ ও বিকেএসপির মধ্যে।

মন্তব্য