kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

মহির খোঁজ নিচ্ছে এএফসি

৩ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মহির খোঁজ নিচ্ছে এএফসি

ক্রীড়া প্রতিবেদক : মহিউদ্দিন আহমেদ মহির বিরুদ্ধে দুদকের মামলার খবর জানার পর এএফসিও তুলেছে কিছু প্রশ্ন। বাফুফের এই সহসভাপতিকে নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে নিজেদের অবস্থান ব্যাখ্যা করতে বলেছে এশীয় ফুটবল কনফেডারেশন (এএফসি)।

ফুটবলের বাইরে মহিউদ্দিন মহির আরেকটি পরিচয় হলো তিনি বাংলাদেশ সমবায় ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান। গ্রাহকের বন্ধকি স্বর্ণ আত্মসাতের মামলায় তাঁকেসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পাঁচ অভিযুক্তকে ১৬ ফেব্রুয়ারি গ্রেপ্তার করা হলেও বাকিরা আছেন পলাতক। অভিযুক্তরা দুই হাজার ৩১৬ জন গ্রাহকের ৩৯৮ ভরি স্বর্ণ আত্মসাতের চেষ্টা করেন বলে অভিযোগ করা হয়েছে মামলায়।

এই খবর এএফসির নজরে আসে এবং তারা গতকাল বাফুফের কাছে আনুষ্ঠানিক চিঠি পাঠিয়ে মহির বিরুদ্ধে মামলার বিস্তারিত জানতে চেয়েছে। এই সহসভাপতির ব্যাপারে বাফুফের অবস্থান ব্যাখ্যা করতে বলা হয়েছে এএফসির চিঠিতে। দুদকের মামলার বাইরে বাফুফে নিজস্ব কোনো তদন্ত শুরু করেছে কি না, তা জানতে চেয়েছে এএফসি। ১৬ মার্চের মধ্যে এএফসিকে বিস্তারিত জানাতে হবে। এ প্রসঙ্গে কোনো জিজ্ঞাসা থাকলে এএফসির ইন্টিগ্রিটি কমিটির সঙ্গে যোগাযোগ করতে পারে বাফুফে। তবে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ গতকাল এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি।

মন্তব্য