kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

ইমার্জিং দলের অধিনায়ক সাইফ

২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইমার্জিং দলের অধিনায়ক সাইফ

ক্রীড়া প্রতিবেদক : ১৮ ফেব্রুয়ারি ঢাকায় এসেছে আয়ারল্যান্ড উলভস। সফরকারীদের বিপক্ষে আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চার দিনের ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ ইমার্জিং দল। স্বাগতিক দলের নেতৃত্বে দেখা যাবে সিনিয়র টেস্ট দলের ওপেনার সাইফ হাসানকে।

স্বীকৃত ওপেনার হিসেবে ডাক পেলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুযোগ পাননি সাইফ। সফরকারী আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে আজ শুরু হওয়া চার দিনের ম্যাচের পর তিনটি ওয়ানডের জন্যও বাংলাদেশ ইমার্জিং দলের অধিনায়ত্ব দেওয়া হয়েছে সাইফকে। অবশ্য সফরের শুরুতে দল নিয়ে খানিকটা বিভ্রান্তি হয়েছে। শুরুতে জানা গিয়েছিল আয়ারল্যান্ডও তাদের ইমার্জিং দলকে পাঠাচ্ছে, কিন্তু এসেছে দেশটির ‘এ’ দল, উলভস। সে মতে বাংলাদেশও গঠন করে উঠতিদের নিয়ে দল। অবশ্য প্রতিপক্ষ শক্তিতে ভারী হয়ে ফিরলেও সিদ্ধান্ত পাল্টাচ্ছেন না প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন, “সিরিজের ফল নিয়ে আমি চিন্তিত নই। সে কারণে ওরা শেষ মূহূর্তে ‘এ’ দল পাঠালেও আমরা কোনো পরিবর্তন আনছি না। আমরা ইমার্জিং দলই খেলাব। এই দলের বেশির ভাগ ক্রিকেটারের বয়সই ২৩ বছরের নিচে।”

চার দিনের ম্যাচের পর ওয়ানডে সিরিজের প্রথম তিনটি অনুষ্ঠিত হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেই, ৫, ৭ ও ৯ মার্চ। সিরিজের বাকি দুটি ওয়ানডে অনুষ্ঠিত হবে শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে, ১২ ও ১৪ মার্চ। একই মাঠে ১৭ ও ১৮ মার্চ দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে দেশে ফিরে যাবে আয়ারল্যান্ড উলভস।

মন্তব্য