kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

দেড় দিনেই শেষ!

২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেড় দিনেই শেষ!

দেড় দিনেই শেষ গোলাপি বলের আহমেদাবাদ টেস্ট। স্পিনারদের নিরঙ্কুশ রাজত্বের দিবা-রাত্রির এই ম্যাচে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়েছে ভারত। ২৬ মিনিট খেলে ৭.৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৪৯ রানের জয়ের লক্ষ্যে ভারতকে পৌঁছে দিয়েছেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা ও শুভমান গিল। বিশাল এই জয়ে চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে বিরাট কোহলির দল। 

ভারতের প্রথম ইনিংস ১৪৫ রানে আটকে দিয়ে প্রথম ইনিংসে ১১২ রানে অল আউট ইংল্যান্ডকে খানিকটা লড়াইয়ে ফিরিয়েছিলেন জো রুট ও জ্যাক লিচ। রুট ৮ রানে ৫ উইকেট এবং লিচের শিকার চার উইকেট, কিন্তু অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণি বলের সামনে দ্বিতীয় ইনিংসে আরো বিপর্যস্ত ইংলিশরা। সফরকারীদের ৮১ রানে গুঁড়িয়ে দেয় অক্ষর-অশ্বিনের স্পিন জুটি।

ইনিংসের প্রথম ওভারে জোড়া আঘাতে ইংলিশ ব্যাটসম্যানদের মনোবল ভেঙে দেন অক্ষর। এরপর অশ্বিনও এই ধ্বংসযজ্ঞে যোগ দিলে আর ঘুরে দাঁড়াতে পারেনি সফরকারীরা। ম্যাচে ৭০ রানে ১১ উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল। আরেক স্পিনার অশ্বিন দ্বিতীয় ইনিংসের চারটিসহ নিয়েছেন ৭ উইকেট। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে চার উইকেট নিয়ে ভারতের চতুর্থ বোলার হিসেবে টেস্টে ৪০০ উইকেটের মাইলফক ছুঁয়েছেন তিনি। ক্রিকইনফো

মন্তব্য