kalerkantho

বুধবার । ১ বৈশাখ ১৪২৮। ১৪ এপ্রিল ২০২১। ১ রমজান ১৪৪২

স্পিনে নাকাল ইংল্যান্ড

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্পিনে নাকাল ইংল্যান্ড

অভিষেক টেস্টে ৫ উইকেট। অক্ষর প্যাটেল ৬ উইকেট নিলেন দ্বিতীয় টেস্টেও। স্বপ্নের মতোই এই আঙিনায় পথচলা শুরু হলো তাঁর। প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিতে আহমেদাবাদে ক্রিকেটের সবচেয়ে বড় স্টেডিয়ামে মাত্র ১১২ রানেই অল আউট ইংল্যান্ড। প্যাটেল ৩৮ রানে ৬টি ও অশ্বিন ২৬ রানে নেন ৩ উইকেট। অপর উইকেটটি শততম টেস্ট খেলতে নামা ইশান্ত শর্মার। জবাবে এই রিপোর্ট লেখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৯১ রান ভারতের। রোহিত শর্মা ৫৩ আর বিরাট কোহলি ব্যাট করছিলেন ২৪ রানে।

আহমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়ামে ১৯৮৭ সালে টেস্টে ১০ হাজার রানের মাইলফলকে পা রেখেছিলেন সুনীল গাভাস্কার। কপিল দেব ১৯৯৪ সালে রিচার্ড হ্যাডলিকে পেছনে ফেলে নিয়েছিলেন ৪৩২তম উইকেট। ৮০০ কোটি রুপিতে সংস্কার হয়েছে সেই স্টেডিয়ামের। এক লাখ ৩২ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারবে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রিকেট স্টেডিয়ামে। গতকাল ভারত-ইংল্যান্ডের তৃতীয় টেস্ট দিয়ে আনুষ্ঠানিক উদ্বোধনের পর এর নামকরণ করা হয়েছে ভারতের প্রধানমন্ত্রীর নামানুসারে ‘নরেন্দ্র মোদি স্টেডিয়াম’।

গোলাপি বলের দিবারাত্রির টেস্টে টস জিতে শুরু থেকেই স্পিনে কাঁপছিল ইংল্যান্ড। তারা গুটিয়ে যায় দ্বিতীয় সেশনেই। সর্বোচ্চ ৫৩ রান করেন ওপেনার জ্যাক ক্রাউলি। দলের ব্যাটিং স্তম্ভ জো রুট ১৭ রান করে এলবিডাব্লিউ অশ্বিনের বলে। এ ছাড়া বেন ফোকস ১২ ও জোফ্রা আর্চার করেছিলেন ১১। ক্রিকইনফো

মন্তব্য