kalerkantho

সোমবার । ২৩ ফাল্গুন ১৪২৭। ৮ মার্চ ২০২১। ২৩ রজব ১৪৪২

বায়ার্নের দুশ্চিন্তা রক্ষণ

রক্ষণের দুশ্চিন্তা নিয়েই আজ চ্যাম্পিয়নস লিগ নকআউটের প্রথম লেগে লািসওর মুখোমুখি হচ্ছে বায়ার্ন। অপর ম্যাচে অ্যাতলেতিকো মাদ্রিদ খেলবে চেলসির বিপক্ষে। করোনার জন্য অ্যাতলেতিকোকে ‘হোম ম্যাচটি’ খেলতে হচ্ছে রোমানিয়ার বুখারেস্টে।

২৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বায়ার্নের দুশ্চিন্তা রক্ষণ

এবার আর ঘরোয়া ট্রেবল হচ্ছে না বায়ার্ন মিউনিখের। জার্মান কাপে তারা হেরেছে দ্বিতীয় বিভাগের হোলসটেইনের কাছে। বুন্দেসলিগার সর্বশেষ দুই ম্যাচে আর্মেনিয়ার সঙ্গে ড্র ৩-৩ গোলে আর ফ্রাংকফুর্টের কাছে হার ২-১ ব্যবধানে। রক্ষণের দুর্বলতায় ২২ লিগ ম্যাচে গোল হজম করেছে ৩১টি। সর্বশেষ ২৯ বছর আগে এই সময়ে এত বেশি গোল হজম করেছিল তারা। রক্ষণের দুশ্চিন্তা নিয়েই আজ চ্যাম্পিয়নস লিগ নকআউটের প্রথম লেগে লািসওর মুখোমুখি হচ্ছে তারা।

অপর ম্যাচে অ্যাতলেতিকো মাদ্রিদ খেলবে চেলসির বিপক্ষে। করোনার জন্য অ্যাতলেতিকোকে ‘হোম ম্যাচটি’ খেলতে হচ্ছে রোমানিয়ার বুখারেস্টে। চেলসির দায়িত্ব নিয়ে চ্যাম্পিয়নস লিগে এটা আবার প্রথম ম্যাচ কোচ টমাস ট্যুখেলের। ২০১৭-১৮ মৌসুমের পর আজই প্রথম মুখোমুখি হচ্ছে অ্যাতলেতিকো মাদ্রিদ ও চেলসি। সেবার মাদ্রিদে ২-১ গোলে জিতেছিল চেলসি, আর স্ট্যামফোর্ড ব্রিজের ফিরতি ম্যাচটি ড্র হয় ১-১-এ।

গত মৌসুমে ছয় শিরোপার সবগুলো জিতেছিল বায়ার্ন মিউনিখ। এবার জার্মান কাপ থেকে ছিটকে গেছে আগেই। বুন্দেসলিগার পয়েন্ট টেবিলে দুইয়ে থাকা লিপজিগের চেয়ে এগিয়ে মাত্র ২ পয়েন্টে। নড়বড়ে রক্ষণ আরো দুশ্চিন্তা বাড়াচ্ছে করোনার জন্য আজ বেনজামিন পাভার্দ না থাকায়। একই কারণে বায়ার্ন পাচ্ছে না টমাস ম্যুলারকেও। করেন্তিন তোলিসো, সার্জ জিনাব্রিরাও ফিট নন শতভাগ। তাই দুশ্চিন্তায় ক্লাব চেয়ারম্যান কার্ল হেইঞ্জ রুমেনিগে, ‘আমরা ধারাবাহিক ভালো খেলতে পারছি না। প্রতি তিন দিনে খেলতে হচ্ছে একটি করে ম্যাচ, ফুটবলাররা তাই ক্লান্ত।’

লািসও নিজেদের গ্রুপে রানার্স আপ হয়ে পৌঁছেছে নকআউটে। শেষ ম্যাচে ব্রুজের সঙ্গে ২-২ গোলের ড্রতে নিশ্চিত হয় নকআউট। সেই ২০০০ সালের পর এবারই প্রথম দ্বিতীয় রাউন্ডে ইতালিয়ান দলটি। উপলক্ষটা নিশ্চয়ই স্মরণীয় করে রাখতে চাইবে তারা। গোল

মন্তব্য



সাতদিনের সেরা