kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

ড্রয়ের বৃত্তেই শেখ জামাল

২৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ড্রয়ের বৃত্তেই শেখ জামাল

ক্রীড়া প্রতিবেদক : ড্রয়ের বৃত্ত থেকে বের হতেই পারছে না শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। আগের টানা তিন ম্যাচ ড্র করা দলটি গতকাল পুলিশ এফসির বিপক্ষে তিন-তিনবার লিড নিয়েও পারেনি ম্যাচ জিততে। শেষ পর্যন্ত ছয় গোলের থ্রিলারটি ড্র হয়েছে ৩-৩ গোলে। এই ড্রয়ের পর ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে শেখ জামাল আর ৯ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে পুলিশ।

গোল করায় শেখ জামালের জুড়ি নেই। দুই গাম্বিয়ান ফরোয়ার্ড সুলাইমান সিলা আর ওমর জোবের কম্বিনেশনে গতকালও তারা লিড নেয় ম্যাচের ১০ মিনিটের মাথায়। সিলার পাস ধরে ওমর নিখুঁত শটে আগুয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল পাঠান পুলিশের জালে। মিনিট আটেক বাদেই আবার তাঁর পায়ে ব্যবধান বড় হতে পারত যদি বক্সের ভেতর থেকে তিনি উড়িয়ে মেরে সুযোগ নষ্ট না করতেন। প্রথমার্ধের শেষ দিকে আবার গোলের ঝড় ওঠে। ৩২ মিনিটে কিরগিজ মিডফিল্ডার মুরোলিমজন আখমেদভের দুর্দান্ত শটে ম্যাচে ফেরে পুলিশ। ৩০ গজ দূর থেকে নেওয়া শটটি বুঝেই উঠতে পারেননি শেখ জামাল গোলরক্ষক জিয়া। তবে সেই ফেরাও বেশিক্ষণের জন্য নয়, স্থায়িত্ব মাত্র আট মিনিট। এর পরই আবার ওমর জোবের নিচু ক্রসে গোলের সূত্রপাত। আরিফ সেটি ক্লিয়ার করতে ব্যর্থ হলে উজবেক মিডফিল্ডার ওতাবেকের লক্ষ্যভেদে শেখ জামাল আবার লিড নেয়। এই লিডও টেকেনি বেশিক্ষণ। বিরতিতে যাওয়ার আগেই ইনজুরি টাইমে ফ্রেডরিক জোরালো শটে কাছের পোস্টে পরাস্ত করেন জিয়াকে।

সুতরাং ২-২ গোলের সমতায় শুরু হয় দ্বিতীয়ার্ধের ম্যাচ। তার আগে ভুলে ভরা শেখ জামালের গোলরক্ষক জিয়াকে তুলে নিয়ে মামুন খানকে নামান কোচ শফিকুল ইসলাম মানিক। প্রতিপক্ষে পাকির আলীও রক্ষণে আরিফের জায়গায় নামান এসানুরকে। তাতেও খেলার সামগ্রিক ফলে কোনো পার্থক্য হয়নি। তবে ৪৯ মিনিটে যথারীতি এগিয়ে যায় শেখ জামাল। সিলার শট পোস্টে লেগে ফিরলে ফিরতি শটে লক্ষ্যভেদ করেন আরেক গাম্বিয়ান সলোমন কিং। জবাবে ৬৯ মিনিটে জটলার ভেতর থেকে জুয়েলের টোকা জামালের জালে পৌঁছে গেলে ম্যাচ ফেরে ৩-৩ গোলের সমতায়। এরপর ইনজুরি টাইমের নাটকে আরো একবার লিড নেওয়ার মতো অবস্থা হয়েছিল তাদের। কিন্তু সলোমন কিং বক্সে দাঁড়িয়ে উড়িয়ে মেরে সেটা নষ্ট না করলে ৩ পয়েন্ট নিয়েই ফিরতে পারত।

মন্তব্য



সাতদিনের সেরা