kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

বার্সেলোনার বড় জয়

১৫ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বার্সেলোনার বড় জয়

গত সপ্তাহে সেভিয়ার কাছে হার। চ্যাম্পিয়নস লিগে প্যারিস সেন্ত জার্মেইয়ের বিপক্ষে মাঠে নামার আগে ভীষণ প্রয়োজন ছিল জয়ে ফেরা। আলাভেসের বিপক্ষে পরশু রাতে শুধু সেই জয়ই নয়, ৫-১ গোলের বড় ব্যবধানে জিতে ঠিকই আত্মবিশ্বাস ফিরিয়েছে কাতালানরা। গতকাল রিয়াল মাদ্রিদ ২-০ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়াকে।

লিওনেল মেসি করেছেন জোড়া গোল, ২ গোল প্রথমবার শুরুর একাদশে নামা ফ্রান্সিসকো ত্রিনকাওয়েরও। অন্য গোলটি জুনিয়র ফিরপোর। বার্সার রাতে ম্যানচেস্টারে মধুর জয় পেয়েছেন কাতালানদের সাবেক কোচ পেপ গার্দিওলাও। পুরনো শত্রু জোসে মরিনহোর টটেনহাম হটস্পারকে যে ৩-০ গোলে হারের স্বাদ দিয়েছে তাঁর দল। ইকেই গুন্দোয়ানের জোড়া গোল, পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেছেন রদ্রি। এই জয়ে শীর্ষস্থানে ব্যবধান আরো বাড়ায় সিটিজেনরা। দুইয়ে থাকা লিস্টার সিটির চেয়ে এগিয়ে যায় ৫ পয়েন্টে। কাল রাতে ম্যানইউর অবশ্য সুযোগ ছিল ব্যবধানটা আবার কমিয়ে আনার। কিন্তু তারা ড্র করেছে। এফএ কাপে আগের ম্যাচেই এভারটনের কাছে ১২০ মিনিট খেলে হারের পর এই ম্যাচে ক্লান্তিকেই দায়ী করেছেন মরিনহো। সিটি শুরুতে যে পেনাল্টি থেকে এগিয়ে যায়, তা নিয়ে বিতর্ক হয়েছে। স্বাভাবিক মরিনহোও ছেড়ে কথা বলেননি, ‘এটা হলো আধুনিক পেনাল্টি। যেখানে বক্সে একটা ছোঁয়া লাগলেই হলো, সেটা একটা নখের হতে পারে কিংবা নাকের। ভিএআর দেখে বলবে, হ্যাঁ, স্পর্শ হয়েছে।’ ইতালিতে নাপোলি-জুভেন্টাস ম্যাচেও একটি পেনাল্টিই ভাগ্য গড়ে দিয়েছে ম্যাচের। নাপোলির পাওয়া সে পেনাল্টি নিয়ে অবশ্য বিতর্ক নেই। লরেঞ্জো ইনসিনিয়ে তা থেকেই জুভেন্টাসের বিপক্ষে করেছেন জয়সূচক গোলটি। এদিন শীর্ষে থাকা মিলানও ২-০ গোলে হেরে গেছে স্পেিজয়ার কাছে।

ন্যু ক্যাম্পে ত্রিনকাওয়ের গোলে প্রথম এগিয়ে যায় বার্সা। বিরতির আগে ব্যবধান বাড়ান মেসি। দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি গোল শোধ করে ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিল আলাভেস, কিন্তু ত্রিনকাও আবার এগিয়ে দেন স্বাগতিকদের। এরপর বক্সের বাইরে থেকে বাঁ পায়ের অসাধারণ এক শটে মেসি করেন ৪-১। ৮০ মিনিটে আন্তোনিও গ্রিয়েজমানের ক্রসে ফিরপোর গোল। বিবিসি

মন্তব্য



সাতদিনের সেরা