kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

বাংলাদেশ গেমসের সূচি চূড়ান্ত

২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ গেমসের সূচি চূড়ান্ত

ক্রীড়া প্রতিবেদক : করোনা সংক্রমণ একটু কমতেই মাঠে নেমে পড়েছেন খেলোয়াড়রা। এর মধ্যে ভ্যাকসিনও এসে গেছে। তাই বাংলাদেশ গেমস হতে আর বাধা নেই। আগামী ২ এপ্রিল বাংলাদেশ গেমসের অনুষ্ঠান উদ্বোধন হলেও ২৭ মার্চ থেকেই মাঠে নামছেন ফুটবলাররা। গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) সংশ্লিষ্ট ফেডারেশনের সঙ্গে সভা করে ১১টি খেলার ভেন্যু ও শুরুর সূচি চূড়ান্ত করেছে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলবে ফুটবলের জেলা দলগুলো। আর মহিলা ফুটবলের খেলা হবে কমলাপুর শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে। ক্রিকেট ১ এপ্রিল শুরু হয়ে শেষ হবে ১০ এপ্রিল। ছেলেদের ক্রিকেটের ভেন্যু করা হয়েছে কক্সবাজারে আর মেয়েদের খেলা হবে সিলেটে। গেমসের বড় আকর্ষণ অ্যাথলেটিকস হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামের ট্র্যাকে, চলবে ২ থেকে ৫ এপ্রিল। ট্র্যাকের বেহাল অবস্থা বিবেচনায় বিকল্প ভেন্যুতে না যাওয়ার ব্যাখ্যায় অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু জানিয়েছেন, ‘আমরা আর্মি স্টেডিয়ামে আয়োজন করতে চেয়েছিলাম, কিন্তু আশপাশে কোথাও হোটেল না থাকায় বঙ্গবন্ধু স্টেডিয়ামেই করতে হচ্ছে। ক্রীড়া পরিষদ ও ক্রীড়াপল্লীতে অ্যাথলেটদের আবাসনের ব্যবস্থা করার চেষ্টা করব। অলিম্পিকের গাইডলাইন মেনে স্বাস্থ্যবিধি অনুসরণ করেই আমরা অ্যাথলেটদের রাখব।’

কালকের এ সভায় টঙ্গীর আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে আর্চারির ভেন্যু করার সিদ্ধান্ত হয়। ৩ এপ্রিল থেকে দুই দিনব্যাপী সাইক্লিং হবে দুই ভেন্যুতে— হাতিরঝিল ও বিকেএসপিতে। ব্যাডমিন্টন ২৮ মার্চ শহীদ তাজউদ্দীন উডেন ফ্লোর জিমনেসিয়ামে শুরু হয়ে ২ এপ্রিল পর্যন্ত চলবে। বাস্কেটবলের ভেন্যু চূড়ান্ত হয়নি। উডেন ফ্লোর জিমনেসিয়াম খেলার অনুপযোগী হওয়ার কারণে খেলাগুলো বিকেএসপিতে হওয়ার সম্ভাবনা বেশি। ২ এপ্রিল থেকে দাবা হবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে। ৫ থেকে ৯ এপ্রিল শরীরগঠন প্রদর্শনী হবে মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে। এখানে হবে বক্সিংও, ছেলে বক্সারদের রাখা হবে হোটেলে আর মেয়েরা থাকবে ফেডারেশনের ডরমিটরিতে। আজও বিওএ অন্য ফেডারেশনের কর্তাদের সঙ্গে বসে বাকি খেলাগুলোর ভেন্যু ও সূচি চূড়ান্ত করবে।

মন্তব্য



সাতদিনের সেরা