kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

লেভানদোস্কির ৫০০

রোনালদোর পরই সুয়ারেস

লা লিগার নতুন কোনো ক্লাবে যোগ দিয়ে প্রথম ১৫ ম্যাচে সর্বোচ্চ ১৩ গোলের রেকর্ড ক্রিস্তিয়ানো রোনালদোর (রিয়াল, ২০১০)। ১২ গোল নিয়ে পর্তুগিজ তারকার পরই এখন সুয়ারেস।

২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রোনালদোর পরই সুয়ারেস

বার্সেলোনা ছুড়ে ফেলেছিল তাঁকে। সেই লুই সুয়ারেসই লা লিগার শীর্ষ গোলদাতা এখন। ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলে হারানো ম্যাচে সুয়ারেস লক্ষ্যভেদ করেছিলেন একবার। তাতে ১৫ ম্যাচে ১২ গোল নিয়ে সেভিয়ার ইউসেফ এন-নেসাইরির সঙ্গে যৌথভাবে উঠে এসেছেন শীর্ষে। লা লিগার নতুন কোনো ক্লাবে যোগ দিয়ে প্রথম ১৫ ম্যাচে সর্বোচ্চ ১৩ গোলের রেকর্ড ক্রিস্তিয়ানো রোনালদোর (রিয়াল, ২০১০)। ১২ গোল নিয়ে পর্তুগিজ তারকার পরই এখন সুয়ারেস। অপর ম্যাচে বার্সেলোনা ২-০ গোলে হারিয়েছে এলচেকে।

বুন্দেসলিগায় টমাস ম্যুলারের জোড়া গোলে বায়ার্ন মিউনিখ ৪-০ ব্যবধানে বিধ্বস্ত করেছে শালকেকে। একটি করে গোল রবার্ত লেভানদোস্কি ও ডেভিড আলাবার। লেভানদোস্কির ক্যারিয়ার গোল এখন ৫০০টি, এর ২৭২টি বায়ার্নের হয়ে। এ ছাড়া বুন্দেসলিগায় ১৯৭ ম্যাচে গোল হজম না করার কীর্তি গড়েছেন মানুয়েল নয়ার, কীর্তিটা আগে ছিল অলিভার কানের। সিরি ‘এ’তে জুভেন্টাস ২-০ গোলে বোলোনিয়াকে আর হেলাস ভেরোনা ৩-১ গোলে হারিয়েছে নাপোলিকে।

অ্যাতলেতিকোর মাঠে ১১ মিনিটে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। ২৩ মিনিটে জোয়াও ফেলিক্স, ৫৪ মিনিটে লুই সুয়ারেস ও ৭২ মিনিটে আনহেল কোররেয়ার গোলে টানা সপ্তম জয়ে শীর্ষস্থান মজবুত করার পর সুয়ারেসকে প্রশংসায় ভাসিয়েছেন অ্যাতলেতিকো প্রেসিডেন্ট এনরিকে কেরেসো, ‘আমরা সব সময়ই ভেবেছি সুয়ারেস ইউরোপের সেরা ফরোয়ার্ড। আমরা ভাগ্যবান যে ও আমাদের সঙ্গে আছে।’ এলচের বিপক্ষে লিওনেল মেসিহীন বার্সাকে ৩৯ মিনিটে এগিয়ে নেন ফ্রাংকি ডি ইয়ং। ম্যাচ শেষের এক মিনিট আগে ব্যবধান দ্বিগুণ করেন বদলি হয়ে নামা রিকি পুজ। এ জয়ে ১৯ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে বার্সা আছে তিনে।

এফএ কাপে ১৮ মিনিটে মো সালাহর গোলে এগিয়ে যায় লিভারপুল। ২৬ মিনিটে ম্যাসন গ্রিনউড সমতা ফেরানোর পর ৪৮ মিনিটে ম্যানইউকে এগিয়ে নেন মার্কাস রাশফোর্ড। ৫৮ মিনিটে মো সালাহ সমতা ফিরিয়ে জমিয়ে দেন ম্যাচ। কিন্তু বদলি হয়ে নামা ব্রুনো ফের্নান্দেস ৭৮ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়া ফ্রিকিকে রোমাঞ্চকর জয় এনে দেন ম্যানইউকে। পঞ্চম রাউন্ডে ওয়েস্ট হামের বিপক্ষে খেলবে ম্যানইউ। ইএসপিএন

মন্তব্য



সাতদিনের সেরা