kalerkantho

শুক্রবার । ২০ ফাল্গুন ১৪২৭। ৫ মার্চ ২০২১। ২০ রজব ১৪৪২

সিলেটে ক্রিকেটের নতুন মাঠ

২৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিলেট প্রতিনিধি : স্থানীয় ও ঘরোয়া ক্রিকেটে মাঠ সংকট কাটাতে সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের পাশে নির্মিত হয়েছে আরেকটি স্টেডিয়াম। গতকাল সিলেট ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ডস-২ নামে নবনির্মিত এ স্টেডিয়ামের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

সিলেট আউটার স্টেডিয়াম নাম নিয়ে নির্মাণকাজ শুরু হলেও পরবর্তী সময়ে স্টেডিয়ামের নাম পরিবর্তন করে রাখা হয়েছে সিলেট ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ডস-২। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পাশেই তিন একর জমিতে নতুন এ স্টেডিয়ামের নির্মাণকাজ শুরু হয়েছিল ২০১৭ সালে। প্রায় ২৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত স্টেডিয়ামটিতে সিলেটের স্থানীয় ক্রিকেটসহ দেশের ঘরোয়া ক্রিকেট আয়োজনও সম্ভব হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

দেশের দ্বিতীয় ও বৃহৎ গ্রিন গ্যালারিসম্পন্ন সিলেট ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ডস-২ তে রয়েছে ৯টি উইকেট ও আলাদা একটি প্র্যাকটিস গ্রাউন্ড। এ ছাড়া চারটি আলাদা ড্রেসিংরুমও রয়েছে এখানে।

সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবি পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, ‘সিলেটে প্রচুর খেলা অনুষ্ঠিত হয়ে থাকে। সবাই খেলার জন্য এসে জড়ো হন সিলেট জেলা স্টেডিয়ামে। এ জন্য সব ধরনের খেলোয়াড়রা পর্যাপ্ত সময় ও সুযোগ পান না। তাই আমরা স্থানীয় ক্রিকেটারদের কথা চিন্তা করে এই স্টেডিয়ামটির প্রয়োজনীয়তা অনুভব করি।’ এই স্টেডিয়ামটি নির্মাণের মধ্য দিয়ে স্থানীয় ক্রিকেটারদের যে অনুশীলন ও খেলার সংকট ছিল তা কাটানো সম্ভব হবে মনে করেন তিনি, ‘নতুন খেলোয়াড় সৃষ্টিতেও মাঠটি গুরুত্বপূর্ণ অবদান রাখবে।’

মন্তব্য



সাতদিনের সেরা