kalerkantho

বুধবার । ১৮ ফাল্গুন ১৪২৭। ৩ মার্চ ২০২১। ১৮ রজব ১৪৪২

রায়হানের থ্রো-ইনে আবাহনীর মুক্তি

রায়হান হাসানের একটা লং থ্রো, কেরভেন্স বেলফোর্ট ব্যাক হেডে দূরের পোস্টে ঠেললেন, সেখানে অরক্ষিত জুয়েল রানা আরেকটি হেডে বল জালে পাঠিয়ে দিলেন। গোল।

২৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রায়হানের থ্রো-ইনে আবাহনীর মুক্তি

ক্রীড়া প্রতিবেদক : রায়হান হাসানের একটা লং থ্রো, কেরভেন্স বেলফোর্ট ব্যাক হেডে দূরের পোস্টে ঠেললেন, সেখানে অরক্ষিত জুয়েল রানা আরেকটি হেডে বল জালে পাঠিয়ে দিলেন। গোল। এই মুহূর্তটির জন্য প্রায় পুরো সময় হন্যে হয়ে ছিল আবাহনী, তার দেখা মিলল ম্যাচ শেষের মিনিট দশেক আগে। দারুণ খেলেও রহমতগঞ্জকে ফিরতে হয়েছে তাই শূন্য হাতে।

শেখ রাসেলের বিপক্ষে আগের ম্যাচটিও প্রায় একইভাবে হেরেছে রহমতগঞ্জ। ওদিকে আবাহনী টানা তৃতীয় জয় পেলেও কোনো ম্যাচেই সেভাবে মন ভরাতে পারেনি। তাদের দুই ব্রাজিলিয়ানের পায়ে ঝলক নেই। চোটে রাফায়েল অগাস্তু কাল ছিলেন না, ফ্রান্সিসকো তোরেস সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। আর রহমতগঞ্জ এদিন শুরু থেকেই প্রেস করে করে খেলেছে আবাহনীকে। প্রথম আধঘণ্টায় দুই দলকে আলাদা করা যায়নি। তবে প্রধমার্ধের শেষ ১৫ মিনিটে একাধিক সুযোগ তৈরি করে গোলবঞ্চিত থাকাটা আকাশি-নীলের দুর্ভাগ্যেই। প্রথমে মামুনুল ইসলামের কর্নারে তোরেসের হেড বেরিয়ে গেছে ক্রসবার উঁচিয়ে। এর মিনিট দুই পর আরেকটি সেট পিসে তোরেসের বাঁ পায়ের জোরালো শট ফিরিয়ে দিয়েছেন রহমতগঞ্জ গোলরক্ষক রাসেল মাহমুদ। ৪৪ মিনিটে রুবেল মিয়ার ক্রসে তোরেসের নিচু হেড বেরিয়ে যায় পোস্ট ঘেঁষে। এর পরের মিনিটেই আবার বাঁ দিক থেকে ওয়ালি ফয়সালের ক্রসে তোরেসেরই হেড আয়ত্তে নিয়েছেন রাসেল।

দ্বিতীয়ার্ধে মামুনুলকে উঠিয়ে জুয়েল রানাকে নামান মারিও লেমোস। তাতে আক্রমণে খেলোয়াড় বাড়ে। পরে রায়হান হাসানকে নামানোয় যোগ হয় তাঁর থ্রো-ইনের অস্ত্র। ৮০ মিনিটে সেই অস্ত্রেই ঘায়েল পুরান ঢাকার দলটি। অবশ্য ভাগ্য সঙ্গী হলে তার আগেই গোল পেয়ে যেত জিলানীর দল। ৭৬ মিনিটে সোহেল রানার আচমকা শট অপ্রস্তুত মাসিহ সাইঘানির গায়ে লেগে বেরিয়ে যাওয়াতেই রক্ষা। এর মিনিট চারেক পরই রায়হান-বেলফোর্ট-জুয়েলের কম্বিনেশনে জয়সূচক গোলটি।

গতকালের আরেক ম্যাচে উত্তর বারিধারার বিপক্ষে পুলিশ এফসির জয়সূচক গোলটিও শেষ সময়ে। আগের দুই ম্যাচে পুলিশ ভালো খেলেও হেরে গেছে দুই বড় দল বসুন্ধরা কিংস ও আবাহনীর কাছে। কাল আইভরিয়ান মিডফিল্ডার ফ্রেডেরিক পুডার একমাত্র গোলে লিগের প্রথম জয় তুলে নিয়েছে তারা। ৮২ মিনিটে ফয়সাল আহমেদের ক্রসে ডাইভিং বল জালে জড়িয়েছেন তিনি। তার আগ পর্যন্ত ম্যাচে লড়াই হয়েছে সমানতালে।

মন্তব্য



সাতদিনের সেরা