kalerkantho

বৃহস্পতিবার । ১২ ফাল্গুন ১৪২৭। ২৫ ফেব্রুয়ারি ২০২১। ১২ রজব ১৪৪২

আবদুল্লাহর ভলিতে রাসেলের দ্বিতীয় জয়

২১ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আবদুল্লাহর ভলিতে রাসেলের দ্বিতীয় জয়

ক্রীড়া প্রতিবেদক : আবদুল্লাহর দুর্দান্ত এক ভলিতে শেখ রাসেল ক্রীড়াচক্র পার হয়েছে রহমতগঞ্জের কঠিন বাধা। ওই দেশি ফুটবলারের গোলটি ধরে রেখেই তারা টানা দ্বিতীয় জয় নিশ্চিত করেছে।

ম্যাচটি মোটেও প্রাণবন্ত হয়নি। দুই পক্ষ শুরুতে চেয়েছে নিজেদের পোস্ট আগলে খেলতে। প্রথমার্ধে রাসেলের নাইজেরিয়ান ফরোয়ার্ড ওবি মোনেকে কয়েকবার আক্রমণে উঠেও শট রাখতে পারেননি পোস্টে। আর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জিয়ান কার্লো লোপেজ যথারীতি অকার্যকর, তাই ম্যাচ কঠিন হয়ে যায় তাদের জন্য। অথচ প্রতিপক্ষ রহমতগঞ্জ মোটেও সাদামাটা দল নয়, তারা প্রথম ম্যাচে ঠেকিয়ে দিয়েছে ফেডারেশন কাপের ফাইনালিস্ট সাইফ স্পোর্টিংকে। কাল ৩৮ মিনিটে সুহেল মিয়া উড়িয়ে শট না মারলে তারাও লিড নিতে পারত।

বিরতির পর অবশ্য ম্যাচের চরিত্র বদল হয়। জেতার জন্য গোলের খোঁজে নামে দুই দল। শেখ রাসেল ক্রীড়াচক্রের খেলার মধ্যমণি বখতিয়ার দুইশোবেকভ। তাঁর পায়ে আক্রমণ তৈরি হয়, সঙ্গে গোল বানিয়ে দেওয়ার কাজটা করতে হয় এই কিরগিজ মিডফিল্ডারকে। সঙ্গে ওবি মোনেকের তেড়েফুঁড়ে ফুটবলে সম্ভাবনার জায়গায় থাকে রাসেল। ব্রাজিলিয়ান লোপেজের পায়েও সে রকম কিছু থাকলে এই দলের চেহারা আরো সুন্দর হয়। ৬০ মিনিটে বখতিয়ারের ক্রসে আবদুল্লাহর প্লেসিং বেরিয়ে যায় দূরের পোস্ট দিয়ে। ৭৪ মিনিটে আবার ওই কিরগিজের কর্নারে অবিশ্বাস্য এক ভলি মারেন আবদুল্লাহ। ডান পায়ের নিখুঁত ভলিতেই এগিয়ে যায় শেখ রাসেল ক্রীড়াচক্র। আগের ম্যাচে ব্রাদার্সের বিপক্ষে একটি গোল করেছিলেন এই তরুণ মিডফিল্ডার।

গতকাল তাঁর ভলিতে পিছিয়ে পড়া রহমতগঞ্জ বাকি ১৬ মিনিট আধিপত্য করেছে। তারা আক্রমণের বন্যা বইয়ে দিয়েও রাসেল রক্ষণভাগকে পরাস্ত করতে পারেনি। একটি শট গোলরক্ষক আশরাফুল রানা পরাস্ত হলেও আটকে যায় ক্রসবারে গিয়ে। ৮৮ মিনিটে ক্রিস রেমির হেড ক্রসবার উঁচিয়ে গেলে আর সমতায় ফেরা হয়নি সৈয়দ গোলাম জিলানীর দলের। তবে রাসেল কোচ সাইফুল বারীও খুব স্বস্তিতে ছিলেন না, গোল ধরে রাখার খেলায় তিনিও স্নায়ুচাপে ভুগছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা