kalerkantho

বৃহস্পতিবার । ১২ ফাল্গুন ১৪২৭। ২৫ ফেব্রুয়ারি ২০২১। ১২ রজব ১৪৪২

রোবিনহোর জোড়া গোল

কিংসের জয়রথ ছুটছে

২০ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কিংসের জয়রথ ছুটছে

ক্রীড়া প্রতিবেদক : রবসন রোবিনহোর জোড়া গোলে জয়রথ ছুটে চলেছে চ্যাম্পিয়নদের। শক্তিশালী পুলিশ দলকে ২-১ গোলে হারিয়ে বসুন্ধরা কিংস পেয়েছে টানা দ্বিতীয় জয়।

শুরু থেকেই প্রতিপক্ষের ওপর চড়াও হয় বসুন্ধরা কিংস। ১৬ মিনিটে গোলও আদায় করে ফেডারেশন কাপের চ্যাম্পিয়নরা। আর্জেন্টাইন বেতেরার শট নেহাল কোনো রকমে ফেরালেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে ব্রাজিলিয়ান রোবিনহোর লক্ষ্যভেদে পিছিয়ে পড়ে পুলিশ দল। ২৮ মিনিটে তাদের সমতায় ফেরার সুযোগ থাকলেও কিরগিজ ফরোয়ার্ড আখমেদভের শট ক্রসবার উঁচিয়ে গেলে সুযোগটি নষ্ট হয়। ৪২ মিনিটে অবশ্য তারা ম্যাচে ফেরে সেই আখমেদভের ফ্রি কিকের সুবাদে। ওই ফ্রি কিক থেকে আইভরি কোস্টের ল্যানসাইন তোরের দুর্দান্ত হেডে কিংস গোলরক্ষক আনিসুর রহমানের অসহায়ের মতো বল গোলে ঢোকা দেখা ছাড়া আর কিছু করার ছিল না। এই সমতার গোল ম্যাচে সুরভি বাড়াবে, চ্যাম্পিয়নদের চ্যালেঞ্জের মুখে ফেলবে—এমন ধারণা ডালপালা মেলার আগেই আবার গোলের সমস্যার সমাধান করে ফেলে কিংস। বিরতিতে যাওয়ার আগে আগে ইনজুরি টাইমে রবসন রোবিনহো দুর্দান্ত এক শটে নেহালকে পরাস্ত করেন। এই ব্রাজিলিয়ান ৫২ মিনিটে হ্যাটট্রিক পূরণের সুযোগ পেলেও নেহালের দৃঢ়তায় তা হয়নি। ছোট ডি বক্সের ওপর থেকে রোবিনহোর শট ফিরিয়ে দেওয়ার পর এই গোলরক্ষক হতাশ করেছেন ফিরতি শট নেওয়া জোনাথন ফের্নান্দেজকে। তাতে পুলিশের ম্যাচে ফেরার স্বপ্ন বেঁচে থাকে এবং ৭৭ মিনিটে দারুণ সুযোগ পেলেও পোস্টে বল রাখতে পারেননি বাবলু।

অথচ প্রথম ম্যাচে আবাহনীকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া পুলিশ হেরেছিল শেষ মুহূর্তের এক গোলে। গতকাল দ্বিতীয় ম্যাচেও জোর লড়াই করে পয়েন্টের মুখ দেখেনি। এদিকে জিতলেও যৌক্তিক কারণেই খেলার মাঠ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন কিংস কোচ অস্কার ব্রুজোন।

মন্তব্য



সাতদিনের সেরা