kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

শিরোপা বিলবাওয়ের, মেসির লাল কার্ড

১৯ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শিরোপা বিলবাওয়ের, মেসির লাল কার্ড

ম্যাচের একেবারে শেষ সময়। দল পিছিয়ে ৩-২ গোলে। তখনই মেজাজ হারালেন লিওনেল মেসি। বাঁ প্রান্তে সতীর্থকে বল ঠেলে অ্যাথলেতিক বিলবাওয়ের বক্সে ঢুকতে শুরু করেন দৌড়। সামনে এসে পড়েন আসিয়ের ভিয়ালিব্রে। বাধা পেয়ে বিলবাওয়ের স্ট্রাইকারের মাথায় আঘাত করে বসেন বার্সার প্রাণভোমরা। রেফারি শুরুতে খেয়াল না করলেও ভিএআরে দেন লাল কার্ড। বার্সেলোনার বর্ণিল ক্যারিয়ারে ৭৫৩তম ম্যাচে প্রথমবার লাল কার্ড দেখে ১২১তম মিনিটে মাথা নাড়াতে নাড়াতে মাঠ ছাড়েন তিনি। ক্যারিয়ারে এ নিয়ে চতুর্থবার লাল কার্ড দেখলেন মেসি।

বল ছাড়া ফাউলের জন্য নিষিদ্ধ হতে পারেন দুই থেকে চার ম্যাচও! তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে ধরা পড়েছে, মোটেও হিংসাত্মক ছিলেন না মেসি। তাঁকে ছাড়া বাকি সময়টায় আর পেরে ওঠেনি বার্সা। ৩-২ গোলের নাটকীয় জয়ে ২০১৫ সালের পর প্রথমবার স্প্যানিশ সুপার কাপ নিজেদের করে নিল অ্যাথলেতিক বিলবাও। এদিকে সিরি ‘এ’তে জুভেন্টাসকে ২-০ গোলে হারিয়েছে ইন্টার মিলান। ২০১৬ সালের সেপ্টেম্বরের পর পরশুই প্রথম জুভেন্টাসকে হারাল ইন্টার। ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের মাঠে গোলশূন্য ড্র করে শীর্ষস্থান ধরে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এ ছাড়া ম্যানচেস্টার সিটি ৪-০ গোলে বিধ্বস্ত করেছে ক্রিস্টাল প্যালেসকে। ১৮ ম্যাচে ম্যানইউর পয়েন্ট ৩৭ আর ১৭ ম্যাচে ম্যানসিটির ৩৫।

অনিশ্চয়তা কাটিয়ে শুরু থেকে খেলা মেসির অবদান ছিল ৪০ মিনিটে বার্সার প্রথম গোলে। তাঁর বাড়ানো বল ডি বক্সে ফাঁকায় পেয়ে শট নেননি ইয়োর্দি আলবা। ফিরতি বলে শট নিতে পারেননি মেসি তবে সেটা ফাঁকায় পেয়ে জালে জড়ান আন্তোয়ান গ্রিয়েজমান। দুই মিনিট পরই সমতা ফেরান অস্কার দ্য মার্কোস। বিরতির পর ভিএআরে বাতিল হয় বিলবাওয়ের রাউল গার্সিয়ার হেডে করা গোল। ৭৭ মিনিটে আলবার বাড়ানো বলে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিয়েজমান। কিন্তু ম্যাচের একেবারে শেষ মিনিটে ইকের মুনিয়াইনের দারুণ ফ্রি কিকে কাছ থেকে বলে পা লাগিয়ে সমতা ফেরান আসিয়ের ভিয়ালিব্রে। ২-২ সমতা থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। তৃতীয় মিনিটেই ডি বক্সের ভেতর থেকে ইনাকি উইলিয়ামসের কোনাকুনি শটে করা গোলটি আর ফেরাতে পারেনি বার্সা। ইএসপিএন

 

মন্তব্য



সাতদিনের সেরা