kalerkantho

বুধবার । ১৮ ফাল্গুন ১৪২৭। ৩ মার্চ ২০২১। ১৮ রজব ১৪৪২

ব্যাটিং অনুশীলন হলো তামিমদের

১৭ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ব্যাটিং অনুশীলন হলো তামিমদের

ক্রীড়া প্রতিবেদক : ‘রিয়ালিটি চেক’ আগেই হয়ে গেছে সাকিব আল হাসানের। বিশ্বকাপে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে এক বছর নিষেধাজ্ঞা কাটিয়ে রানের অপেক্ষায় থাকা এ তারকা ক্রিকেটারের ব্যাটে রান ফিরেছে গতকাল। হোক ৮২ বলে ৫২, তবু রানে তো ফিরেছেন সাকিব। তবে আরো স্বস্তির খবর গতকাল বিকেএসপিতে তাঁর ও নাঈম শেখের ফিফটিতে ৪৫ ওভারের ম্যাচে মাহমুদ উল্লাহ একাদশের করা ৭ উইকেটে ২২৩ রানের ইনিংস ৩৫.২ ওভারেই টপকে গেছে তামিম ইকবাল একাদশ। অধিনায়ক নিজে ৮০ বলে ৮০ রান করে অবসর নিয়েছেন পরের ব্যাটসম্যানদের সুযোগ দিতে। লিটন দাস (৪৮) কিংবা নাজমুল হোসেন শান্ত (৬১*), কেউই হতাশ করেননি নির্বাচকদের। ৮ উইকেটে জয়ের ম্যাচে মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকার ছিলেন অপরাজিত।

বাংলাদেশ দলের জন্য আরেকটি সুখবর আছে। লন্ডন হয়ে ঢাকায় নামা যাত্রীদের কোয়ারেন্টিনকালের মেয়াদ সরকারের পক্ষ থেকে কমানোয় গতকাল দলের সঙ্গে যুক্ত হয়েছেন ব্যাটিং উপদেষ্টা জন লুইস ও বোলিং কোচ ওটিস গিবসন। বিকেএসপিতে ম্যাচও দেখেছেন তাঁরা।

গতকাল টস জিতে ব্যাটিংয়ে নামা মাহমুদ উল্লাহ একাদশের হয়ে শুরুটা মন্দ করেননি নাঈম ও ইয়াসির আলী। দলীয় ৪৫ রানে ইয়াসির ফিরে গেলেও নাঈম (৬৮ বলে ৫০) ও সাকিবের সতর্ক ব্যাটিংয়ে আরো বড় ইনিংসের সম্ভাবনা জাগিয়েছিল। কিন্তু তামিম একাদশের বোলারদের কৃতিত্বে সম্ভাব্য গন্তব্যে পৌঁছাতে পারেনি মাহমুদ একাদশ। প্রথমবার ওয়ানডে দলে ডাক পাওয়া অফস্পিনার অলরাউন্ডার মেহেদী হাসান ফিরিয়েছেন দুই ওপেনারকে। শেষদিকে ২ উইকেট তুলে নিয়ে প্রতিপক্ষকে নাগালের বাইরে যেতে দেননি সাইফউদ্দিন।

দ্বিতীয় ইনিংসের পুরোটাই তামিম একাদশের টপ অর্ডারের। প্রথমে লিটনের সঙ্গে ৭৭ রানের উদ্বোধনী জুটি গড়ার পর নাজমুলকে নিয়ে দলকে জয়ের বন্দর দেখিয়ে অবসর নেন তামিম। নাজমুলকে চোট কাটিয়ে ওঠা তাসকিন আহমেদ ফিরিয়ে দেওয়ার পরও তাই পথভ্রষ্ট হয়নি তামিমের দল।

মন্তব্য



সাতদিনের সেরা