kalerkantho

বৃহস্পতিবার । ৭ মাঘ ১৪২৭। ২১ জানুয়ারি ২০২১। ৭ জমাদিউস সানি ১৪৪২

অনন্য উইলিয়ামসন

৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অনন্য উইলিয়ামসন

আগের দিনই বাবা হারানো কেমার রোচকে জড়িয়ে ধরেছিলেন কেন উইলিয়ামসন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল ছবিটি। গতকাল হ্যামিল্টনের সেডন পার্কে সেই রোচের বলে বাউন্ডারি মেরে পূরণ করেছেন সেঞ্চুরি ও ডাবল সেঞ্চুরি। নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্টের দ্বিতীয় দিনে উইলিয়ামসনের ২৫১ রানে ভর করে স্বাগতিকরা ইনিংস ঘোষণা করে ৭ উইকেটে ৫১৯ রানে।

নিউজিল্যান্ডের পাশের দেশেই যখন চলছে স্টিভেন স্মিথ আর বিরাট কোহলির শ্রেষ্ঠত্বের লড়াই, তখন অনন্য ডাবলে নিজের জাতটাও চিনিয়ে রাখলেন কিউই অধিনায়ক। সেডন পার্কের ‘সবুজ গালিচায়’ ক্যারিবিয়ান বোলারদের সুইং, সিম, বাউন্স, লাইন-লেংথ—কোনো কিছুই বাধা হতে পারেনি উইলিয়ামসনের। জবাবে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় দিনটা শেষ করেছে কোনো উইকেট না হারিয়ে ৪৯ রানে।

প্রথম দিন উইলিয়ামসন অপরাজিত ছিলেন ৯৭ রানে। গতকাল ২২তম টেস্ট সেঞ্চুরিটা পূরণ করেন কেমার রোচকে বাউন্ডারি মেরে। সেই রোচের বলে দুর্দান্ত কভার ড্রাইভে পূরণ করেন ডাবল সেঞ্চুরিও, যা তাঁর ক্যারিয়ারে তৃতীয়। শেষ পর্যন্ত থামেন ৪১২ বলে ৩৪ বাউন্ডারি ২ ছক্কায় ক্যারিয়ার সেরা ২৫১ রানে। উইলিয়ামসনের আগের সেরা ছিল ২৪২*। আলজারি জোসেফের বল পুল করতে গিয়ে মিড উইকেটে ক্যাচ দেন রোস্টন চেজকে। তাঁর এই ইনিংসটাই সেডন পার্কে যেকোনো ফরম্যাটে সর্বোচ্চ।

এ ছাড়া টম ল্যাথাম ৮৬, কাইল জ্যামিসন ৫১ ও রস টেলর খেলেন ৩৮ রানের ইনিংস। ৩টি করে উইকেট শ্যানন গ্যাব্রিয়েল ও কেমার রোচের। ক্রিকইনফো

মন্তব্য



সাতদিনের সেরা