kalerkantho

বুধবার। ৬ মাঘ ১৪২৭। ২০ জানুয়ারি ২০২১। ৬ জমাদিউস সানি ১৪৪২

ওল্ড ট্র্যাফোর্ডে পিএসজির অগ্নিপরীক্ষা

২ ডিসেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ওল্ড ট্র্যাফোর্ডে পিএসজির অগ্নিপরীক্ষা

মৃত্যুকূপই বলা হচ্ছিল গ্রুপটাকে। গতবারের ফাইনাল খেলা পিএসজি, সেমিফাইনালিস্ট লিপজিগের সঙ্গে ঐতিহ্যবাহী ম্যানচেস্টার ইউনাইটেড। কঠিন সেই গ্রুপ থেকে নকআউটে খেলাটাই চ্যালেঞ্জের নেইমার-কিলিয়ান এমবাপ্পেদের। আজ জিততে না পারলে খাদের কিনারায় চলে যাবে তারা। তখন আর কোনো কিছু থাকবে না নিজেদের হাতে, নির্ভর করতে হবে অন্য ম্যাচের ফলের ওপর। সেই ম্যাচটিও ম্যানইউর ঘরে, যারা প্রথম লেগে উড়ে এসে তুলে নিয়ে গিয়েছিল জয়। তাই একরকম অগ্নিপরীক্ষাই দিতে হচ্ছে পিএসজিকে। এ ছাড়া নকআউট নিশ্চিত করে ফেলা বার্সেলোনা আনুষ্ঠানিকতার ম্যাচ খেলবে ফেরেঙ্কভারোসের বিপক্ষে, জুভেন্টাসের প্রতিদ্বন্দ্বী ডায়নামো কিয়েভ আর চেলসি মুখোমুখি হচ্ছে সেভিয়ার।

গ্রুপ ‘এইচ’-এ সমান চার ম্যাচ শেষে ম্যানইউর পয়েন্ট ৯, পিএসজি ও লিপজিগের ৬ ও বাসাকশেহিরের ৩। শেষ দুই ম্যাচে ১ পয়েন্ট পেলেই নকআউট নিশ্চিত হয়ে যাবে ওলে গানার শোলসকায়েরের দলের। সে ক্ষেত্রে পিএসজি ও লিপজিগের একটি দলই যাবে পরের রাউন্ডে। নেইমাররা প্রথম ম্যাচে পার্ক দ্য প্রিন্সে ১-২ গোলে হেরেছে ম্যানইউর কাছে। এদিনসন কাভানি ফেরায় আজ ফিরতি লেগে ম্যানইউর শক্তি বাড়ছে আরো। সর্বশেষ ম্যাচে সাউদাম্পটনের বিপক্ষে তাঁর জোড়া গোলেই নাটকীয় জয় পেয়েছিল ম্যানইউ। পিএসজির হয়ে রেকর্ড ২০০ গোল করা এই উরুগুয়াইনকেই বেশি ভয় টমাস টুখেলের। টানা আট মৌসুম পিএসজি খেলেছে চ্যাম্পিয়নস লিগের নকআউটে। এবার ছিটকে গেলে সবার আগে চাকরি হারাতে পারেন টুখেলই।

এ ছাড়া আজ জুভেন্টাসের ম্যাচে ইতিহাস গড়তে চলেছেন নারী রেফারি স্তেফানি ফ্রাপা। ইতিহাস গড়তে গড়তে ‘নিল আর্মস্ট্রং’ বনে যাওয়া ফ্রাপা প্রথম নারী রেফারি হিসেবে পরিচালনা করেছিলেন ছেলেদের সুপার কাপ ফাইনাল, ইউরোপা ও ফরাসি লিগের ম্যাচ। আজ প্রথম নারী রেফারি হিসেবে চ্যাম্পিয়নস লিগেও অভিষেক হচ্ছে তাঁর। রোনালদো, দিবালাদের পাশাপাশি তাই বাড়তি নজর থাকবে ৩৬ বছর বয়সী এই ফরাসির ওপরও। এএফপি

মন্তব্য



সাতদিনের সেরা