kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

মেসিকে ছাড়াই কিয়েভে বার্সা

২৪ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মেসিকে ছাড়াই কিয়েভে বার্সা

নক আউটে এক পা দিয়েই রেখেছে বার্সেলোনা ও জুভেন্টাস। আজ জিতলে নিশ্চিত হয়ে যাবে শেষ ষোলোর টিকিট। বার্সার প্রতিপক্ষ ডায়নামো কিয়েভ আর জুভেন্টাসের ফেরেঙ্কভারোস। টানা খেলার ধকল কাটাতে বার্সা অবশ্য বিশ্রাম দিয়েছে অধিনায়ক লিওনেল মেসি ও দি ইয়ংকে। এ নিয়ে কোচ রোনাল্ড কোম্যান জানালেন, ‘গ্রুপে আমরা স্বস্তির জায়গায় আছি আর ওদের বিশ্রামও দরকার। টানা অনেক ম্যাচ খেলেছে ওরা।’ অ্যাতলেতিকোর বিপক্ষে সবশেষ ম্যাচে ২৩ বার বল হারিয়েছিলেন মেসি, সঠিক পাস ছিল কেবল ৩৬টি। বিশ্বকাপ বাছাইপর্বে পেরুর বিপক্ষেও বল হারিয়েছিলেন ২৭ বার।

মৃত্যুকূপ খ্যাত গ্রুপ ‘এইচ’-এ আজ লিপজিগের বিপক্ষে হোঁচট খেলে অবশ্য ছিটকে যাওয়ার শঙ্কায় পিএসজি। তাদের পয়েন্ট ৩। ম্যানচেস্টার ইউনাইটেড ও লিপজিগের ঝুলিতে সমান ৬ পয়েন্ট। গতবার ফাইনাল খেললেও এবার টমাস টুখেলের দল হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিপজিগের কাছে।

গ্রুপ ‘জি’-তে তিন ম্যাচ শেষে বার্সেলোনার ৯, জুভেন্টাসের ৬, কিয়েভ ও ফেরেঙ্কভারোসের ১ পয়েন্ট করে। এ জন্য নিজেদের ম্যাচ জিতলে নক আউট নিশ্চিত হয়ে যাবে বার্সা-জুভেন্টাসের। তবে আজ ফিরতি লেগে চোটের জন্য জেরার্দ পিকে, আনসু ফাতি, সের্জিও বুশকেেজর না থাকাটা ভোগাতে পারে বার্সাকে। এর সঙ্গে লিওনেল মেসি ও দি ইয়ং বিশ্রামে থাকায় কাজটা সহজ হবে না তাদের। এএফপি

মুখোমুখি আজ

ডায়নামো-বার্সেলোনা

জুভেন্টাস-ফেরেঙ্কভারোস

পিএসজি-লিপজিগ

ক্রাসনোদার-সেভিয়া

রেনেঁ-চেলসি

ডর্টমুন্ড-ব্রুজ

লাসিও-জেনিত

ম্যানইউ-বাসাকশেহির

মন্তব্য



সাতদিনের সেরা