kalerkantho

সোমবার । ৮ অগ্রহায়ণ ১৪২৭। ২৩ নভেম্বর ২০২০। ৭ রবিউস সানি ১৪৪২

জাতীয় দলের ক্যাম্পে কিংসের খেলোয়াড়রা

২৮ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় দলের ক্যাম্পে কিংসের খেলোয়াড়রা

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় দলের স্কোয়াডে বসুন্ধরা কিংসের খেলোয়াড়ই বেশি। তাঁরা যোগ দেওয়ায় পূর্ণতা পেল ক্যাম্পটা। গতকাল বসুন্ধরার সেই ১২ জন ফুটবলার ক্যাম্পে ফিরতেই বলা যায় আজ থেকে পুরোদমে প্রস্তুতি শুরু হচ্ছে জাতীয় দলের।

অন্য খেলোয়াড়দের সঙ্গে বসুন্ধরা কিংসের ফুটবলারদের তফাত হলো তাঁরা ক্লাবের অধীনে অনুশীলনে ছিলেন গত প্রায় দুই মাস। অন্য ক্লাবের ফুটবলাররা জাতীয় দলের ক্যাম্পে এসে এখন ফিটনেস ফেরানোর কঠিন লড়াইয়ে হিমশিম খাচ্ছেন। কিংসের ফুটবলার তপু বর্মণ, ইয়াসিন খান, মোহাম্মদ ইব্রাহিমদের সেই ভাবনা নেই। কাল ক্যাম্পে ফিরে উইঙ্গার ইব্রাহিম যেমন বলছিলেন, ‘আমরা এই মুহূর্তে ম্যাচ খেলার জন্য অনেকটাই ফিট। বসুন্ধরার ক্যাম্পে কঠিন পরিশ্রম করেই সবাই ফিটনেস ফিরিয়েছি। এখন এটা জাতীয় দলেও কাজে দেবে।’ বিশ্বকাপ বাছাইয়ের আগে খেলোয়াড়রা কোচের নির্দেশনায় ব্যক্তিগতভাবেও অনুশীলনে নিয়মিত ছিলেন। কিন্তু এ বছরের জন্য সে ম্যাচগুলো স্থগিত হয়ে যাওয়ার পর ফুটবলারদের মধ্যে ফিটনেস ধরে রাখার সেই সিরিয়াসনেস ছিল না। তাতেই এখন নেপাল ম্যাচের ক্যাম্পে এসে বাড়তি কাজ করতে হচ্ছে তাঁদের। ওদিকে বসুন্ধরা এএফসি কাপের প্রস্তুতি নিচ্ছিল। সেই আসর স্থগিত হয়ে গেলেও তারা অনুশীলন থামায়নি।

জাতীয় দলের ক্যাম্পে জেমি ডে এবং অন্য বিদেশি কোচিং স্টাফ যোগ দিচ্ছেন আগামীকাল। নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের এই দলে এখনো পর্যন্ত অবশ্য কোনো ম্যানেজার নিয়োগ দেওয়া হয়নি। দীর্ঘদিন ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রুপু। দল নির্বাচনে তিনি ক্লাবের স্বার্থ দেখছেন কি না—এ নিয়ে বিভিন্ন সময়ে প্রশ্ন উঠেছে। সেসব কিছু আমলে নিয়ে ম্যানেজার বদলের দিকে যাচ্ছে ফেডারেশন। কাল কাজী সালাউদ্দিন তেমন ইঙ্গিত দিয়ে বলেছেন, ‘দল নির্বাচন নিয়ে বিভিন্ন সময় প্রশ্ন উঠেছে। আমরা এখন টেকনিক্যাল ম্যানেজারের বদলে প্রফেশনাল ম্যানেজার নিয়োগ দেওয়া যায় কি না, সেটা ভাবছি।’

মন্তব্য