kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

চোটজর্জর রিয়াল-লিভারপুল

২১ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



চোটজর্জর রিয়াল-লিভারপুল

পুরো মৌসুমটাই অনিশ্চিত ভার্জিল ফন ডাইকের। মার্সিসাইড ডার্বিতে আঘাত পেয়ে অস্ত্রোপচার করাতে হচ্ছে এই তারকা ডিফেন্ডারকে। আর চোট পেয়ে আগে থেকেই মাঠের বাইরে লিভারপুলের আলিসন বেকার, থিয়াগো আলকান্তারা ও অ্যালেক্স ওক্সলেড চেম্বারলিন। তাঁদের ছাড়া আজ ছয়বারের চ্যাম্পিয়নস লিগ জয়ীদের অভিযান শুরু হচ্ছে আয়াক্সের বিপক্ষে। অন্যদিকে সর্বোচ্চ ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ তো ছোটখাটো হাসপাতাল! ইনজুরিতে মাঠের বাইরে ১০ জনেরও বেশি খেলোয়াড়। শাখতার দোনেত্স্ক পরাশক্তি না হলেও রিয়ালের কঠিন পরীক্ষা আজ।

বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ প্রথম ম্যাচেই পেয়েছে কঠিন প্রতিপক্ষ অ্যাতলেতিকো মাদ্রিদকে। চ্যাম্পিয়নস লিগে বার্সার হয়ে খেলা শেষ ম্যাচে বায়ার্নের বিপক্ষে ৮-২ গোলে হারের তেতো স্বাদ পেয়েছিলেন লুই সুয়ারেস। অ্যাতলেতিকোর জার্সিতে এবার জবাব দিতে মুখিয়ে থাকবেন তিনি। এ ছাড়া আজ ম্যানচেস্টার সিটি খেলবে পোর্তোর বিপক্ষে, ইন্টারের প্রতিপক্ষ বরুশিয়া মুনশেনগ্লাডবাখ।

২৪ অক্টোবর ‘এল ক্লাসিকো’। মর্যাদার সেই ম্যাচের জন্য চোট পাওয়া সের্হিয়ো রামোস আজ থাকবেন বিশ্রামে। খেলবেন না করিম বেনজিমাকেও। তাই নিজেকে প্রমাণের আরেকটা সুযোগ তাই পাচ্ছেন লুকা ইয়োভিচ। ৪-৩-৩ ছকে তাঁর সঙ্গী দুই ব্রাজিলিয়ান রদ্রিগো ও ভিনিসিয়াস জুনিয়র। লা লিগায় সোসিয়েদাদের সঙ্গে ড্রয়ের পর নবাগত কাদিজ হারিয়েই দিয়েছে তাদের। চ্যাম্পিয়নস লিগের শুরুটা তাই নড়বড়ে করতে চাইবেন না জিদান। ১৯৯৯ সালের পর ইউক্রেনের ক্লাবগুলোর বিপক্ষে নিজেদের মাঠে না হারার পরিসংখ্যান আত্মবিশ্বাস জোগাতেই পারে তাদের।

লিভারপুল তো ভুলতে চাইবে এবারের মৌসুমের শুরুটা। অ্যাস্টন ভিলার কাছে ৭-২ ব্যবধানে হারের পর এভারটনও তাদের রুখে দিয়েছে ২-২ গোলে। সাদিও মানে ও মো. সালাহর ছন্দে থাকাটা অবশ্য স্বস্তির সমর্থকদের জন্য। লিভারপুলের ১৭তম খেলোয়াড় হিসেবে শততম গোল করেছেন সালাহ। আজ তাই অ্যাডিডাসের বিশেষ বুট পরে খেলবেন তিনি, যেটায় লেখা থাকবে ‘সালাহ ১০০’। তরুণদের নিয়ে সব সময় ভালো করা আয়াক্স ডাচ লিগের সর্বশেষ ম্যাচে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে হেরেনভেনকে। চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের বিপক্ষে প্রথম দেখাটা স্মরণীয় করে রাখতেই মাঠে নামবে ডাচ দলটি।

রবার্ত লেভানদোস্কি বুন্দেসলিগায় চার ম্যাচে করে ফেলেছেন ৭ গোল। অ্যাতলেতিকোয় খারাপ করছেন না লুই সুয়ারেসও। চার ম্যাচে গোল ৩টি। বিশ্বকাপ বাছাইপর্বে দুই ম্যাচে তাঁর গোল তিনটি। লেভানদোস্কির মতো এই উরুগুইয়ানও গড়ে দিতে পারেন আজকের ম্যাচের ভাগ্য। তবে বায়ার্নের জন্য দুঃসংবাদ, গুরুত্বপূর্ণ ম্যাচটিতে চোটের জন্য খেলা হচ্ছে না ৪৫ মিলিয়ন ইউরোয় কেনা তারকা লিরয় সানের। ইএসপিএন

মন্তব্য



সাতদিনের সেরা