kalerkantho

বৃহস্পতিবার । ১৩ কার্তিক ১৪২৭। ২৯ অক্টোবর ২০২০। ১১ রবিউল আউয়াল ১৪৪২

কান্নায় বিদায় সুয়ারেসের

২৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কান্নায় বিদায় সুয়ারেসের

এক দিন পরই ১৮০ ডিগ্রি ঘুরে গেছেন জোসেপ মারিয়া বার্তোমেউ। লুই সুয়ারেসের অ্যাতলেতিকো মাদ্রিদে যাওয়াটা আটকে দিতে চেয়েছিলেন তিনি। ক্ষোভে বার্সা প্রেসিডেন্টের বিপক্ষে সংবাদ সম্মেলন ডাকার হুমকি দেন সুয়ারেস। কাজ হয়েছে তাতেই। লা লিগা প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকোয় সুয়ারেসকে যেতে দিতে রাজি হয়েছেন বার্তোমেউ। নানা শর্তে এই ট্রান্সফারে চার মিলিয়ন ইউরো পেতে পারে বার্সা। তবে অ্যাতলেতিকোয় বেতন কমছে সুয়ারেসের। বার্সায় যা  বেতন পেতেন ডিয়েগো সিমিওনের দলে অঙ্কটা কমে নামবে অর্ধেকে। স্প্যানিশ দৈনিকগুলো জানাচ্ছে, গতকাল প্রিয় বন্ধু লিওনেল মেসিসহ বার্সা সতীর্থদের বিদায় জানানোর সময় কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি। বার্সার অনুশীলন মাঠ ছেড়ে গাড়ি চালানোর সময়ও চোখ মুছতে দেখা গেছে সুয়ারেসকে।

২০১৪ সালে ৭৪ মিলিয়ন পাউন্ডে লিভারপুল থেকে বার্সায় যোগ দেন সুয়ারেস। গত ছয় বছরে ২৮৩ ম্যাচে করেন ১৯৮ গোল, যা কাতালানদের হয়ে তৃতীয় সর্বোচ্চ। জিতেছেন একটি চ্যাম্পিয়নস লিগ, চারটি করে লা লিগা ও কোপা দেল রে। এমন একজন তারকার বিদায়টা হলো দুঃস্বপ্নের মতো। ক্লাবে যোগ দিয়েই নতুন কোচ রোনাল্ড কোম্যান জানিয়ে দেন, তাঁর পরিকল্পনায় নেই সুয়ারেস। জুভেন্টাসে এক পা দিয়েও যাওয়া হয়নি পাসপোর্ট নিয়ে জটিলতার কারণে। এরপর অ্যাতলেতিকোয় যাওয়া আটকে দিয়েছিলেন বার্তোমেউ। দুঃসহ এই অধ্যায়টা দ্রুত ভুলে যেতে চাইবেন সুয়ারেস।

এদিকে গতকাল বার্সেলোনা থেকে উলভসে যোগ দিয়েছেন পর্তুগিজ রাইটব্যাক নেলসন সেমেদো। ট্রান্সফারের অঙ্কটা ৩০ মিলিয়ন ইউরো, সঙ্গে বোনাস মিলিয়ে যা পৌঁছাতে পারে ৪০ মিলিয়ন ইউরোয়। ২০১৭ সালে ৩০.৫ মিলিয়ন ইউরোয় বেনফিকা থেকে বার্সায় এসেছিলেন সেমেদো। মার্কা

মন্তব্য