kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

ফুটবলের বেনজামিন বাটন

২৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফুটবলের বেনজামিন বাটন

আগামী মাসে ৩৯ বছরে পা রাখবেন জ্লাতান ইব্রাহিমোভিচ। বয়সের সেই ছাপ ফুটবলে নেই সুইডিশ কিংবদন্তির। পরশু সিরি ‘এ’তে বোলোনিয়ার বিপক্ষে তাঁর জোড়া গোলেই ২-০ ব্যবধানে জিতেছে এসি মিলান। এমন ছন্দে ২০০৮ সালে মুক্তি পাওয়া সুপারহিট সিনেমা ‘দ্য কিউরিয়াস কেস অব বেনজামিন বাটনের’ মূল চরিত্রের সঙ্গে নিজেকে মেলালেন তিনি (১৬৭ মিলিয়ন বাজেটের সিনেমাটি ব্যবসা করে ৩৩৫.৮ মিলিয়ন ডলার), ‘আমি বেনজামিন বাটনের মতো, জন্ম বুড়ো হয়ে, কিন্তু মারা যাব তরুণ হওয়ার পর! সত্যিই বলছি, আমরা নিজেদের শতভাগ খেলতে না পারলেও জিতেছি সহজে। বয়স ২০ বছর হলে দুটির জায়গায় চার গোল করতে পারতাম।’ গত মৌসুমে ইব্রার কাঁধে চড়ে ইউরোপায় খেলা নিশ্চিত করেছিল মিলান। এবার তাদের লক্ষ্য চ্যাম্পিয়নস লিগে ফেরা।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে মৌসুম শুরু করেছে ম্যানচেস্টার সিটি। উলভারহ্যাম্পটনকে ৩-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল। গত মৌসুমে এই উলভসের কাছেই দুইবার হেরে শিরোপা দৌড় থেকে পিছিয়ে পড়ে ম্যানসিটি। পরশু উলভসের মাঠে পাওয়া জয়ে একটি করে গোল কেভিন ডি ব্রুইনা, ফিল ফোডেন ও গ্যাব্রিয়েল জেসুসের। বিরতির পর দুর্দান্ত খেলা উলভসের হয়ে ৭৮ মিনিটে এক গোল ফেরান রাউল জিমিনেস।

উলভস-ম্যানসিটি ম্যাচ দিয়ে শেষ হলো প্রিমিয়ার লিগের প্রথম সপ্তাহের খেলা। সাত দিনে গোল হয়েছে ৪৪টি, যা এক সপ্তাহে ২০ দলের এই লিগে সর্বোচ্চ। এর আগে ২০১১ সালে এক সপ্তাহে গোল হয়েছিল ৪৩টি। এবার ড্র পর্যন্ত হয়নি কোনো ম্যাচ। সকালের সূর্য পুরো দিনের ইঙ্গিত দিলে বোঝাই যায় বাকি মৌসুমটা কেমন হতে চলেছে জনপ্রিয় এই লিগের।

গতবার দুই ম্যাচ হারার প্রতিশোধ নিয়ে অবশ্যই খুশি পেপ গার্দিওলা। তাঁর আরো ভালো লাগছে ফিল ফোডেন গোল করায়। নেশনস লিগে খেলতে গিয়ে নিয়ম ভেঙে বান্ধবীকে হোটেল রুমে এনে নিষেধাজ্ঞার মুখে পড়েছিলেন এই তরুণ। এএফপি

মন্তব্য