kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

কাবাডিকে জাগিয়ে তোলার প্রতিশ্রুতি

২৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কাবাডিকে জাগিয়ে তোলার প্রতিশ্রুতি

চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ কাবাডি ফেডারেশনও পেয়েছে নতুন সভাপতি। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুনকে সভাপতি করা হয়েছে এই ফেডারেশনের। সাবেক আইজিপি জাবেদ পাটোয়ারীর স্থলাভিষিক্ত হয়েছেন তিনি। ২১ সেপ্টেম্বর জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) এসংক্রান্ত প্রজ্ঞাপন জারির পরদিনই নতুন সভাপতি গতকাল বিকেলে বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জ অফিসে কাবাডির কার্যনির্বাহী পরিষদের সভায় বসেন।

সভায় সভাপতি আব্দুল্লাহ আল-মামুন কাবাডিকে জাগিয়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন, ‘কাবাডি আমাদের জাতীয় খেলা। আমরা চাই দেশের সব জেলায় কাবাডি নতুন করে জেগে উঠবে। সে লক্ষ্যে আমরা ফেডারেশনের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা চালাব, প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে। তবে শুধু ফেডারেশনের উদ্যোগেই সর্বোচ্চ সফলতা পাওয়া যাবে না, সবার সহযোগিতা প্রয়োজন। আশা করি, দেশের কাবাডিকে এগিয়ে নিতে সবাই আমাদের পাশে থাকবে।’ কাবাডি জাতীয় খেলা হলেও খেলাটা দিন দিন পিছিয়েছে। নির্দিষ্ট পরিকল্পনা ছাড়া এই খেলাকে জাগানো এবং খেলোয়াড় সংখ্যা বাড়ানোর কোনো উপায় নেই।

কালকের সভায় করোনা মহামারির মধ্যেও সারা দেশে কাবাডি খেলোয়াড়দের নিজেদের মতো করে প্রশিক্ষণ কার্যক্রম চালিয়ে নেওয়ার আহ্বান জানানো হয়েছে। এ ছাড়া কাবাডির মানোন্নয়নে দরকার কোচ। তাই ফেডারেশনের উদ্যোগে স্বল্প সময়ের মধ্যে নতুন কোচেস কোর্স ও নতুন রেফারি প্রশিক্ষণ কোর্স আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা