kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

মানের ডাবলে লিভারপুলের জয়

সনের ৪ গোল

২১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মানের ডাবলে লিভারপুলের জয়

রত্ন ঠিকই চিনেছিলেন স্যার অ্যালেক্স ফার্গুসন। ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার আগে সব শেষ খেলোয়াড় হিসেবে কিনেছিলেন উইলফ্রায়েড জাহাকে। নতুন কোচ ডেভিড ময়েস দায়িত্ব নেওয়ার পর বিস্ময়কর কারণে বেঞ্চে বসিয়ে রাখেন আইভরি কোস্টের এই তরুণকে। গুঞ্জন ছড়ায় ময়েসের মেয়ে লরেনের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন জাহা! তাঁর ম্যানইউ ক্যারিয়ার শেষ হয় দুই ম্যাচ খেলে। তাই ক্রিস্টাল প্যালেস কিনে নেয় নামমাত্র দামে। সেই জাহার জোড়া গোলে ক্রিস্টাল প্যালেস তাদের হারিয়েছে ৩-১ ব্যবধানে। গত ২৫ বছরে নিজেদের উদ্বোধনী ম্যাচে এত খারাপভাবে আর হারেনি ম্যানইউ।

প্রিমিয়ার লিগের অন্য ম্যাচে টটেনহাম ৫-২ গোলে বিধ্বস্ত করেছে সাউদাম্পটনকে। একাই চার গোল সন হিউং মিনের। গতকাল অপর ম্যাচে দশজনের চেলসিকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। জোড়া গোল সাদিওমানের। ওদিকে সিরি ‘এ’র উদ্বোধনী ম্যাচে ফিওরেন্টিনা ১-০ গোলে হারিয়েছে তোরিনোকে। জার্মান বুন্দেসলিগায় আর্লিং হালান্ডের জোড়া গোলে বরুশিয়া মুনশেনগ্লাডবাখকে ৩-০ গোলে হারায় বরুশিয়া ডর্টমুন্ড। কিলিয়ান এমবাপ্পে, আনহেল দি মারিয়া ও মারকুইনহোসের গোলে পিএসজি ৩-০ ব্যবধানে হারিয়ে নিসকে।

ওল্ড ট্র্যাফোর্ডে আন্দ্রোস টাউনসডেন সপ্তম মিনিটে এগিয়ে নিয়েছিলেন ক্রিস্টাল প্যালেসকে। ৭৪ মিনিটে ভিক্টর লিনডেলফের হ্যান্ডবলের কারণে পেনাল্টি পায় তারা। উইলফ্রায়েড জাহা মিস করেননি সেটা। ম্যানইউতে নতুন আসা ফন দি বিক অভিষেক ম্যাচে ৮০ মিনিটে গোল করে উত্তেজনা আনেন ম্যাচে। কিন্তু পাঁচ মিনিট পরই জাহার দ্বিতীয় গোলে বুক ভাঙে ম্যানইউর।

ম্যাচ চলার সময়ই ম্যানইউর সাবেক খেলোয়াড় প্যাত্রিস এভরা স্কাই স্পোর্টসে বলছিলেন, ‘ময়েসের মেয়ের সঙ্গে প্রেমের কারণে ম্যানইউতে বেশি দিন থাকা হয়নি জাহার।’ ম্যাচ শেষে সেটা শুনে যেন আকাশ থেকে পড়েন জাহা, ‘ময়েসের মেয়ের সঙ্গে দেখাই হয়নি আমার!’ পরে স্কাই স্পোর্টস ক্ষমা চেয়ে নেয় জাহার কাছে। বিবিসি

মন্তব্য



সাতদিনের সেরা