kalerkantho

বুধবার । ৫ কার্তিক ১৪২৭। ২১ অক্টোবর ২০২০। ৩ রবিউল আউয়াল ১৪৪২

এল ক্লাসিকো না আর্জেন্টিনায় মেসি?

২০ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এল ক্লাসিকো না আর্জেন্টিনায় মেসি?

ইউরোপিয়ান ক্লাবের ফুটবলারদের নিয়ে শঙ্কাটা ছিলই। কারণ এবার ফিফার নির্দেশনা পরিষ্কার—ক্লাবের আগে জাতীয় দল। তাই নেইমার, লিওনেল মেসিসহ সেরা খেলোয়াড়দের নিয়েই তাই দল ঘোষণা করেছে ব্রাজিল-আর্জেন্টিনা। ব্রাজিলে আছেন ফিলিপে কৌতিনিয়ো, গ্যাব্রিয়েল জেসুস, রিচার্লিসন, থিয়াগো সিলভারা। লিওঁর তরুণ মিডফিল্ডার ব্রুনো গিমারেসকে প্রথমবার ডেকেছেন কোচ তিতে। উইংয়ে ফিরিয়েছেন রিয়ালের রদ্রিগোকে।

লিওনেল মেসির খেলা হচ্ছে না প্রিয় দুই বন্ধু সের্হিয়ো আগুয়েরো ও আনহেল দি মারিয়ার সঙ্গে। চোটের জন্য নেই আগুয়েরো। আর আনহেল দি মারিয়া আপাতত ভাবনায় নেই আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনির। লাউতারো মার্তিনেস, পাউলো দিবালা, জিওভানি সিমিওনেদের ওপর ভরসা রেখেছেন তিনি। নতুন দুই মুখ ফাকুন্দো মেদিনা ও নেহুয়েন পেরেজ। কোপা আমেরিকায় লাল কার্ড দেখায় পরের একটি প্রতিযোগিতামূলক ম্যাচে নিষিদ্ধ ছিলেন মেসি। তবে আইনি সময়সীমা পার হওয়ার আপিলে জেতায় খেলতে বাধা নেই তাঁর।

বাছাই পর্বে খেলায় ২৫ অক্টোবর মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় মেসির খেলা নিয়ে দেখা দিয়েছে সংশয়। কারণ ১৩ অক্টোবর শেষ ম্যাচ খেলে স্পেনে ফিরে কোয়ারেন্টিনে থাকতে হবে ১৪ দিন। লাতিন অঞ্চল থেকে কেউ এলে স্পেনে দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক। এই ১৪ দিনে রিয়ালের পাশাপাশি লা লিগায় গেতাফে ও আলাভেসের বিপক্ষে ম্যাচ রয়েছে বার্সার। লা লিগা কর্তৃপক্ষ বিশেষ কোনো ছাড় না দিলে এল ক্লাসিকোয় দর্শক হয়ে থাকতে হবে মেসিকে। নাকি এল ক্লাসিকোয় নামতে ১৩ অক্টোবর বলিভিয়ার সঙ্গে না খেলে স্পেনে ফিরবেন তিনি?

লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে ব্রাজিল ৯ অক্টোবর মুখোমুখি হবে বলিভিয়ার। এরপর ১৩ অক্টোবর তাদের প্রতিদ্বন্দ্বী পেরু। আর্জেন্টিনা ৮ অক্টোবর বুয়েনস এইরেসে খেলবে ইকুয়েডরের বিপক্ষে। পাঁচ দিন পর দ্বিতীয় ম্যাচে মেসিদের প্রতিপক্ষ বলিভিয়া। এএফপি

 

মন্তব্য



সাতদিনের সেরা