kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

জুভেন্টাসকে থামানোই চ্যালেঞ্জ অন্যদের

১৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জুভেন্টাসকে থামানোই চ্যালেঞ্জ অন্যদের

সিরি ‘এ’ আর জুভেন্টাস। নাম দুটো পরিপূরক হয়ে গেছে। টানা ৯ বার মর্যাদার এই লিগের শিরোপা তাদেরই। এবার কি বাকি ১৯ দলের কেউ পারবে ক্রিস্তিয়ানো রোনালদোদের থামাতে? ইন্টার মিলান গত মৌসুমে পিছিয়ে ছিল মাত্র ১ পয়েন্টে। লািসও শুরুতে ভালো করেও খেই হারিয়ে ফেলে মাঝপথে। এসি মিলান, এএস রোমা, নাপোলিও খেলবে হারানো গৌরব ফিরে পেতে। এবারের সিরি ‘এ’ তাই উপভোগ্য হওয়ার কথা।

করোনায় দর্শকহীন মাঠে খেলা হচ্ছে ইউরোপজুড়ে। তবে সিরি ‘এ’ শুরু হচ্ছে দর্শক নিয়েই। গতকাল ইতালিয়ান ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাদাফোরা জানিয়েছেন, রবিবার থেকে এক হাজার দর্শক খেলা দেখতে পারবে গ্যালারিতে। দর্শক ফেরার প্রথম বড় পদক্ষেপ এটা। সিদ্ধান্তটা রবিবার থেকে কার্যকর হওয়ায় আজ ফিওরেন্টিনা-তোরিনো আর হেলাস ভেরোনা-এএস রোমার ম্যাচ দুটি হবে ফাঁকা গ্যালারিতে।

আন্দ্রেয়া পিয়েরলো জুভেন্টাসের কিংবদন্তি। তবে কোচ হিসেবে সিনিয়র দলের কোনো অফিশিয়াল ম্যাচে দায়িত্ব পালন করেননি কখনো। সেই পিয়েরলোকে ঘিরে ক্রিস্তিয়ানো রোনালদোরা অভিযানে নামছেন সিরি ‘এ’ ও চ্যাম্পিয়নস লিগ জয়ের। এ জন্য বার্সেলোনা থেকে নতুন এসেছেন আর্থার মেলো, পারমার দেয়ান কুলুসেভস্কি, ম্যানচেস্টার সিটির ফেলিক্স কোরেয়া, শালকের ওয়েস্টন ম্যাককেইন ও ক্যালিয়ারির এল পেল্লিগ্রিনি। ইতালিয়ান নাগরিকত্ব নিয়ে লুই সুয়ারেস এলে জুভেন্টাসের শক্তি বাড়বে নিশ্চিত।  মিরোলাম পিয়ানিচ এখন বার্সায় আর গনসালো হিগুয়াইন ইন্টার মিয়ামিতে। পিয়েরলো পারবেন কি রোনালদোদের টানা দশম স্কুদেত্তো এনে দিতে?

ইন্টার মিলান ১ পয়েন্টের জন্য সিরি ‘এ’ হারিয়েছিল গতবার। ইউরোপার ফাইনাল খেলা দলটি রোমেলু লুকাকু, লাউতারো মার্তিনেসদের শক্তি বাড়াতে এনেছে রিয়াল মাদ্রিদের আশরাফ হাকিমি ও রোমার আলজান্দার কোলারভকে। জুভেন্টাসের সঙ্গে পাল্লা দিয়েই লড়তে চাইবে আন্তোনিও কন্তের দল। ইন্টারের সঙ্গে লািসও, আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজানো আতালান্তা, এসি মিলান কতটা বেগ দিতে পারে জুভেন্টাসকে, সেটাই দেখার। গোল ডটকম

মন্তব্য