kalerkantho

বৃহস্পতিবার । ৯ আশ্বিন ১৪২৭ । ২৪ সেপ্টেম্বর ২০২০। ৬ সফর ১৪৪২

লিড নিয়েছে পাকিস্তান

৮ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লিড নিয়েছে পাকিস্তান

সিরিজের প্রথম ম্যাচে হারের তেতো স্বাদ পাওয়াটাই যেন নিয়তি ইংল্যান্ডের! ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেসহ সর্বশেষ ১০ টেস্ট সিরিজের আটটিতেই যে তাদের পেতে হয়েছে ওই তিক্ত অভিজ্ঞতা। চিত্রনাট্যটা হয়তো পাকিস্তানের বিপক্ষে সিরিজেও বদলাতে পারবে না জো রুটের দল! ওল্ড ট্র্যাফোর্ডেও তো হার চোখ-রাঙানি দিচ্ছে স্বাগতিকদের!

পাকিস্তানের ৩২৬ রানের জবাবে ২১৯ রানে গুঁড়িয়ে গেছে ইংল্যান্ডের প্রথম ইনিংস। সফরকারীদের প্রথম ইনিংসের চেয়ে তারা পিছিয়েছিল ১০৭ রান। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ১৩৭ রান করে  লিডটাকে ২৪৪ রানে নিয়ে গেছে পাকিস্তান। বোলাররা লড়াইয়ে ফেরালেও এখনো ম্যাচ জিতে গল্পটা অন্যভাবে লিখা কঠিনই ইংল্যান্ডের।

মোহাম্মদ আব্বাস ও শাহীন শাহ আফ্রিদি গতির ঝড়ে টপ অর্ডার গুঁড়িয়ে দেওয়ার পর স্পিন জাদুতে ইংল্যান্ডের মিডল অর্ডার ধসিয়ে দিয়েছেন ইয়াসির শাহ। হাফসেঞ্চুরিয়ান অলি পোপকে আউট করে গতকাল তৃতীয় দিনে পাকিস্তানকে প্রথম ব্রেক থ্রু অবশ্য এনে দিয়েছিলেন তরুণ পেসার নাসিম শাহ। মধ্যাহ্নভোজের বিরতির আগে আর কোনো উইকেট হারায়নি স্বাগতিকরা। কিন্তু বিরতির পর ইয়াসির একের পর এক উইকেট তুলে নিলে ম্যাচে আরো আধিপত্য প্রতিষ্ঠা পায় পাকিস্তানের। জশ বাটলার ও ক্রিস ওকসকে বোল্ড করার পর ডম বেসের উইকেটও নিয়েছে এই লেগ স্পিনার। তবে রহস্যজনকভাবে আরেক লেগি শাদাব খানের হাতে আজহার আলী বল তুলে দেন ইংল্যান্ড আট উইকেট হারানোর পর। অধিনায়কের সিদ্ধান্তটা যে ভুল ছিল ৩.৩ ওভারে শেষ দুই উইকেট নিয়ে স্বাগতিকদের লেজটা ছেঁটে ফেরে তার প্রমাণ দিয়েছেন শাদাব। ক্রিকইনফো

সংক্ষিপ্ত স্কোর : পাকিস্তান :  প্রথম ইনিংস ৩২৬ (শান ১৫৬, বাবর ৬৯; ব্রড ৩/৫৪, আর্চার ৩/৫৯)

ইংল্যান্ড : প্রথম ইনিংস ২১৯ (পোপ ৬২, বাটলার ৩৮, ওকস ১৯, রুট ১৪; ইয়াসির ৪/৬৬, শাদাব ২/১৩, আব্বাস ২/৩৩)।

মন্তব্য



সাতদিনের সেরা