kalerkantho

মঙ্গলবার  । ২০ শ্রাবণ ১৪২৭। ৪ আগস্ট  ২০২০। ১৩ জিলহজ ১৪৪১

রিয়ালের নাগালে শিরোপা

১২ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রিয়ালের নাগালে শিরোপা

বার্সেলোনা কাল রাতের ম্যাচটি জিততে পেরেছে তো! নইলে নিজেদের পরের ম্যাচেই শিরোপা উৎসব করে ফেলতে পারে রিয়াল মাদ্রিদ।

পরশু দেপোর্তিভো আলাভেসকে ২-০ গোলে হারিয়ে শিরোপার হাতছোঁয়া দূরত্বে চলে গেছে তারা। বার্সা শেষ তিন ম্যাচ জিতুক বা হারুক, ৪ পয়েন্ট এগিয়ে থাকা রিয়াল নিজেদের তিন ম্যাচের দুটিতে জিতলেই শিরোপা নিশ্চিত। আর বার্সা একটিতে হোঁচট খেলেই লস ব্লাংকোদের ৩৪তম লা লিগা ট্রফি ঘরে তুলতে লাগবে মাত্র একটি জয়।

অথচ এই রিয়ালই বার্সার ২ পয়েন্ট পেছনে থেকে করোনা বিরতির পর লিগ শুরু করেছিল। সেখান থেকে টানা আট জয়ে শিরোপার একদম নাগালে পৌঁছে গেছে জিনেদিন জিদানের দল। শেষ পাঁচ ম্যাচ তারা জিতেছে ক্লিন শিট রেখে। ভাগ্যও দারুণ পাশে ছিল তাদের। শেষ তিন ম্যাচে টানা পেনাল্টিও পেয়েছে তারা। রেফারিং নিয়ে বার্সা সমর্থকদের মধ্যে বেশ অসন্তোষ থাকলেও রিয়াল সব বিতর্ক পেছনে ফেলে ঠিকই ছুটছে গন্তব্য। পরশু ম্যাচের ১১ মিনিটে রিয়ালের প্রথম গোলটিই পেনাল্টি থেকে। ফেরলান্ড মেন্ডিকে বক্সে ঢোকার মুখে ফেলে দেন জিমো নাভারো, যথেষ্ট সূক্ষ্ম সেই সিদ্ধান্ত। ফাউলটা বক্সের ভেতরে না বাইরে হয়েছে, তা বুঝতে বারবার রিপ্লে দেখতে হয়। কার্ডের কারণে সের্হিয়ো রামোস ছিলেন এদিন মাঠের বাইরে, অধিনায়কের আর্মব্যান্ড পরা বেনজিমা সেই পেনাল্টি নেওয়ার দায়িত্বটাও পালন করেছেন সূচারুভাবে।

তার আগেই অবশ্য পিছিয়ে পড়া থেকে বেঁচে গিয়েছিল রিয়াল। আলাভেস স্ট্রাইকার জসেলোর হেড ক্রসবারে লেগে প্রতিহত হয়। ফিরতি বলে লুকাস পেরেসের ফিরতি হেডও গোললাইন থেকে ফিরিয়েছেন রাফায়েল ভারানে। দ্বিতীয়ার্ধে দারুণ এক কাউন্টার অ্যাটাকে রদ্রিগো থেকে বেনজিমা হয়ে মার্কো আসেনসিওর পায়ে গোল। খালি চোখে মনে হয়েছে বেনজিমা অফসাইডে ছিলেন, কিন্তু ভিএআর সিদ্ধান্ত দিয়েছে রিয়ালের পক্ষে। জিদান ভীষণ তৃপ্ত দল যেভাবে এগোচ্ছে তা নিয়ে, ‘এটা নিয়ে মোটেও দুশ্চিন্তা করছি না, জয়টাই গুরুত্বপূর্ণ।’

ইংলিশ প্রিমিয়ার লিগে বার্নলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে শিরোপা নিশ্চিত করা লিভারপুল। গোলডটকম

মন্তব্য