kalerkantho

শনিবার । ৩১ শ্রাবণ ১৪২৭। ১৫ আগস্ট ২০২০ । ২৪ জিলহজ ১৪৪১

রিয়ালের বিপক্ষে রোনালদো!

১১ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



রিয়ালের বিপক্ষে রোনালদো!

চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনালের ড্র হলো। যদিও এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না অনেক কিছুই, তবে অনেক উত্তেজনাপূর্ণ ম্যাচের হাতছানি তাতে। কোয়ার্টার ফাইনালে যেমন পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদের মুখোমুখি হয়ে যেতে পারেন ক্রিস্তিয়ানো রোনালদো। তবে এর আগে জুভেন্টাসকে লিওঁর বাধা পেরোতে হবে, রিয়ালকে পেরোতে হবে ম্যানচেস্টার সিটির চ্যালেঞ্জ। ড্রয়ের পরও শেষ ষোলোর হিসাব থেকে যাচ্ছে তো করোনার কারণেই।

সেই যে সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যানসিটি ম্যাচ খেলে ফিরল, এরপর করোনার কারণেই তো বন্ধ হয়ে যায় সব। নাপোলির বিপক্ষে বার্সেলোনার হিসাব চুকানো বাকি, বায়ার্নের বিপক্ষে চেলসির সম্ভাবনাও তো উড়িয়ে দেওয়া যায় না। নতুন ফরম্যাটে একটিমাত্র শহর লিসবনে কোয়ার্টার ফাইনাল মাঠে গড়ানোর আগে ৭ ও ৮ আগস্ট হয়ে যাবে শেষ ষোলোর দ্বিতীয় লেগের এই ম্যাচগুলো। সেই সব ম্যাচের ‘বিজয়ী’ ধরেই কাল সুইজারল্যান্ডে নিওতে উয়েফার হেডকোয়ার্টারে হয়ে গেল সিংগেল লেগের কোয়ার্টার ফাইনাল আর সেমিফাইনালের ড্র। বার্সা-নাপোলির বিজয়ী দল মুখোমুখি হবে যেমন বায়ার্ন-চেলসির মধ্যে যারা জিতবে তাদের। অ্যাতলেতিকো মাদ্রিদ অবশ্য চ্যাম্পিয়ন লিভারপুলকে বিদায় করে করোনার আগেই নিশ্চিত করেছে কোয়ার্টার ফাইনাল, তারা মুখোমুখি হবে টটেনহামকে পেছনে ফেলে আসা আরবি লিপজিগের। ডর্টমুন্ডকে হারানো পিএসজির প্রতিপক্ষও চূড়ান্ত, ইতালির আতালান্তা।

২০১৮-তে জুভেন্টাসে পাড়ি জমানোর পর এখনো রিয়ালের মুখোমুখি হননি রোনালদো। লিওনেল মেসির সঙ্গে তাঁর সেই মুখোমুখি দ্বৈরথও আর দেখা হয়নি ভক্তদের। জুভেন্টাস কোয়ার্টার ফাইনালে উঠে রিয়ালকেও পেরিয়ে গেলে আর ওদিকে শেষ আট হয়ে বার্সেলোনাও যদি উঠে যেতে পারে সেমিফাইনালে, তবে শেষ চারে দেখা হবে মেসি-রোনালদোর। রোনালদো যদি সেখানে না থাকেন সেমিফাইনালে হয়ে যেতে পারে আবার বার্সা-রিয়ালের এল ক্লাসিকোও। তবে এসব কিছুর মধ্যে ম্যানসিটি, নাপোলি, কি লিওঁ, বায়ার্ন তো বাগড়া দিতে পারেই। ম্যানসিটি তো শেষ ষোলোর প্রথম লেগে রিয়ালের মাঠেই রিয়ালকে হারিয়ে এসেছে, নিজেদের মাঠে জিতে জুভেন্টাসের বিপক্ষে দ্বিতীয় লেগে এগিয়ে আছে লিওঁও। উয়েফা

 

হতে পারে এল ক্লাসিকো

জুভেন্টাস কোয়ার্টার ফাইনালে উঠে রিয়ালকেও পেরিয়ে গেলে আর ওদিকে শেষ আট হয়ে বার্সেলোনাও যদি উঠে যেতে পারে সেমিফাইনালে, তবে শেষ চারে দেখা হবে মেসি-রোনালদোর। রোনালদো যদি সেখানে না থাকেন সেমিফাইনালে হয়ে যেতে পারে আবার বার্সা-রিয়ালের এল ক্লাসিকোও।

 

মন্তব্য



সাতদিনের সেরা