kalerkantho

শনিবার । ৩১ শ্রাবণ ১৪২৭। ১৫ আগস্ট ২০২০ । ২৪ জিলহজ ১৪৪১

আমিই

প্রেসিডেন্ট, কোচ খেলোয়াড়ও

৯ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



প্রেসিডেন্ট, কোচ খেলোয়াড়ও

আমি মৌসুমের শুরু থেকে খেললে মিলানই স্কুদেত্তো জিতত। মনে হচ্ছে আমিই ক্লাবের প্রেসিডেন্ট, কোচ ও খেলোয়াড়। তবে ওরা শুধু বেতনটা দেয় খেলোয়াড় হিসেবে, এই আর কি!

ফিরে আসার দারুণ এক গল্পই লিখল এসি মিলান। জুভেন্টাসের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে পড়েছিল তারা। জ্লাতান ইব্রাহিমোভিচের বুড়ো হাড়ের ভেলকিতে সেই ম্যাচই ৪-২ ব্যবধানে জিতেছে মিলান। ১৮ মিনিটের ঝড়ে এসেছে সব গোল। নিজে পেনাল্টি থেকে এক গোলের পর একটি অ্যাসিস্টও করেন ইব্রা। এ জন্যই ম্যাচ শেষে স্বভাবজাত ভঙ্গিতে মজা করলেন ২০১২ সালের পর গত বছর ডিসেম্বরে মিলানে ফিরে আসা এই সুইডিশ কিংবদন্তি, ‘আমি মৌসুমের শুরু থেকে খেললে মিলানই স্কুদেত্তো জিতত। মনে হচ্ছে আমিই ক্লাবের প্রেসিডেন্ট, কোচ ও খেলোয়াড়। তবে ওরা শুধু বেতনটা দেয় খেলোয়াড় হিসেবে, এই আর কি!’

জুভেন্টাসের হারের সুযোগ নিতে পারেনি শিরোপা দৌড়ে থাকা লািসও। তারাও যে লেচ্চের কাছে হেরেছে ২-১ গোলে। ৩১ ম্যাচ শেষে জুভেন্টাসের পয়েন্ট ৭৫ আর লািসওর ৬৮। ৪৯ পয়েন্ট নিয়ে এসি মিলান উঠে এলো পাঁচে।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে রুদ্ধশ্বাস ম্যাচে চেলসি ৩-২ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। নিজেদের মাঠে লিস্টার সিটির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে আর্সেনাল। ৩৪ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে চেলসি উঠে এসেছে তিনে। ৫৯ পয়েন্ট নিয়ে লিস্টার এখন চার নম্বরে। এক ম্যাচ কম খেলা ম্যানইউ ৫৫ পয়েন্ট নিয়ে রয়েছে পাঁচে।

ওদিকে লা লিগায় সেল্তা ভিগোর মাঠে ১-১ গোলে ড্র করেছে অ্যাতলেতিকো মাদ্রিদ। এই ড্রতে ৩৫ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তিনেই রইল ডিয়েগো সিমিওনের দল।

সিরি ‘এ’তে নিষেধাজ্ঞার জন্য ম্যাথিয়াস ডি লিখট, পাউলো দিবালাকে ছাড়া খেলতে নামা জুভেন্টাস ৪৭ মিনিটে এগিয়ে যায় আদ্রিয়াঁ রাবিওর গোলে। ৫৩ মিনিটে এই মৌসুমে ২৬তম গোলটা করেন ক্রিস্তিয়ানো রোনালদো। ৬২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রোনালদোর দিকে তাকিয়েছিলেন ইব্রাহিমোভিচ। হেসে ফেলেন দুজনই, আর চোখের ভাষায় যেন ইব্রা বোঝাতে চাচ্ছিলেন ম্যাচে ফেরার শুরু হলো মাত্র। ৬৬ মিনিটে তাঁর পাসে সমতা ফেরান ফ্রাংক কেসি। পরের মিনিটেই রাফায়েল লিয়াওয়ের গোলে এগিয়ে যায় আগের ম্যাচে লািসওকে হারানো মিলান। ৮০ মিনিটে আন্তে রেবিচের গোলটা ছিল জুভেন্টাসের কফিনে মিলানের শেষ পেরেক।

প্রিমিয়ার লিগে পরশু মুখোমুখি হয়েছিলেন সেরা গোলদাতার দুই দাবিদার আর্সেনালের পিয়েরে-এমরিক অবামেয়াং ও লিস্টারের জেমি ভার্ডি। ২১ মিনিটে অবামেয়াং মৌসুমে তাঁর ২০তম গোলে এগিয়ে নেন আর্সেনালকে। ৭৫ মিনিটে এদওয়ার্দ এনকেতিয়া লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় আর্সেনাল। সুযোগ কাজে লাগিয়ে ভার্ডি সমতা ফেরান ৮৪ মিনিটে, যা মৌসুমে তাঁর ২২তম গোল। এএফপি

মন্তব্য



সাতদিনের সেরা