kalerkantho

শুক্রবার । ২৩ শ্রাবণ ১৪২৭। ৭ আগস্ট  ২০২০। ১৬ জিলহজ ১৪৪১

সিমন্সের চাকরিও ঝুঁকিতে!

ইংল্যান্ডে বিশেষায়িত ক্যাম্প ছেড়ে শ্বশুরের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিয়ে মহা বিপদেই পড়েছেন ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স। এই মুহূর্তে তিনি ‘আইসোলেশনে’ আছেন।

২ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইংল্যান্ডে বিশেষায়িত ক্যাম্প ছেড়ে শ্বশুরের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিয়ে মহা বিপদেই পড়েছেন ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স। এই মুহূর্তে তিনি ‘আইসোলেশনে’ আছেন। কয়েক দফায় আবার করোনা পরীক্ষা করাতে হচ্ছে তাঁর। এখানেই শেষ নয়, প্রটোকল ভেঙে গোটা দলকেই ঝুঁকিতে ফেলেছেন—এমন অভিযোগে সিমন্সের পদত্যাগের দাবিও উঠে গেছে।

দাবি তুলেছেন বার্বাডোজ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি কন্ড রাইলি, যিনি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডেরও পরিচালক, ‘ক্রিকেটারদের অভিভাবক এবং বিসিএর সদস্যরা আমাকে তুলাধোনা করছে। দলের সবার জীবনকে সে (সিমন্স) বিপন্ন করেছে। তার এই আচরণ বেপরোয়া এবং একেবারেই অগ্রহণযোগ্য। আমি এই মুহূর্তে দল থেকে তার অপসারণ চাই।’ যদিও ওয়েস্ট ইন্ডিজ বোর্ড বিবৃতি দিয়ে জানিয়েছে যে অনুমতি নিয়েই সিমন্স ওই অনুষ্ঠানে গিয়েছিলেন। ক্যাম্পে ফেরার পর তাঁকে ঘিরে সব রকম প্রতিরোধমূলক ব্যবস্থার পরিকল্পনাও আগে থেকে তৈরি ছিল। শুক্রবার থেকে গতকাল পর্যন্ত তিন দফা করোনা পরীক্ষা হয়েছে তাঁর। প্রথম দুইবারের পরীক্ষায়ই ‘নেগেটিভ’ ফল এসেছে। তৃতীয়বারেও সমস্যা ধরা না পড়লে দলের সঙ্গে অনুশীলনেও যোগ দিতে পারবেন সিমন্স।

প্রায় একই রকম ঘটনা ঘটেছে ইংল্যান্ড দলেও। নিজের দ্বিতীয় সন্তানের জন্মের সময় পাশে থাকতে অধিনায়ক জো রুট ক্যাম্প ছেড়ে গিয়েছিলেন। ফলশ্রুতিতে সিরিজের প্রথম টেস্ট খেলা হচ্ছে না তাঁর। সাউদাম্পটনে ৮ জুলাই থেকে শুরু হচ্ছে ৩ টেস্ট সিরিজের প্রথমটি। ক্রিকইনফো

মন্তব্য



সাতদিনের সেরা