kalerkantho

শুক্রবার। ২৬ আষাঢ় ১৪২৭। ১০ জুলাই ২০২০। ১৮ জিলকদ ১৪৪১

কাসেমিরোই বলছেন গোলটা বেনজিমার

কাসেমিরোর সেই গোলেই ১-০ ব্যবধানে এস্পানিয়লকে হারিয়ে বার্সেলোনার চেয়ে ২ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল।

৩০ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কাসেমিরোই বলছেন গোলটা বেনজিমার

গোল করেছেন কাসেমিরো। ম্যাচ শেষে সেই তিনিই বলেছেন, ‘এটা করিম বেনজিমার গোল!’ আসলে ৪৫তম মিনিটে ফাঁকা নেট পেয়ে শুধু শটটাই নিয়েছিলেন কাসেমিরো। সেই গোলের উত্স বেনজিমার বুদ্ধিদীপ্ত এবং নিখুঁত একটি ব্যাকহিল। ডি বক্সে বল পেয়ে পোস্টের কঠিন কোণে চলে গিয়েছিলেন এই ফরাসি। এস্পানিয়লের দুই ডিফেন্ডার ও গোলরক্ষক ডিয়েগো লোপেজের সব মনোযোগ বেনজিমার ওপর। তখনই কলম্বিয়ার বের্নারদো এসপিনোসার পায়ের ফাঁক দিয়ে অসাধারণ ব্যাকহিল। বাকি কাজটা সারেন ফাঁকায় থাকা কাসেমিরো। তাতেই ১-০ ব্যবধানে এস্পানিয়লকে হারিয়ে বার্সেলোনার চেয়ে ২ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। দুই দল আরো কিছু সুযোগ পেলেও স্কোরশিটে কোনো প্রভাব পড়েনি।

এদিকে সিরি ‘এ’তে নাপোলি ৩-১ গোলে স্পালকে ও এসি মিলান ২-০ গোলে হারিয়েছে এএস রোমাকে। ২৮ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে নাপোলি ৬ আর ৪২ পয়েন্ট নিয়ে এসি মিলান উঠে এসেছে ৭ নম্বরে। ইংলিশ এফএ কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে চেলসি ও ম্যানচেস্টার সিটি। ম্যানসিটি ২-০ গোলে নিউক্যাসলকে আর চেলসি ১-০ ব্যবধানে হারিয়েছে লিস্টার সিটিকে। সেমিফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেড খেলবে চেলসির বিপক্ষে আর আর্সেনালের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি।

২০১০ সালে হোসে মারিয়া গুতিরেজের এমন একটি ব্যাকহিল থেকেই গোল করেছিলেন বেনজিমা। দেপোর্তিভো লা করুনার মাঠে গোলরক্ষককে একা পেয়েও ফাঁকায় থাকা বেনজিমাকে ব্যাকহিলে বল দেন তিনি। ১০ বছর পর সেই বেনজিমাকে একই কাজ করতে দেখে তাঁর টুইট, ‘বন্ধু, জাদু। ভয়ংকর।’ জিনেদিন জিদানও উচ্ছ্বসিত প্রশংসায় ভাসালেন প্রিয় শিষ্যটিকে, ‘আমি খুব বেশি বিস্মিত নই। বেনজিমা এমন খেলোয়াড় যে এসব সুযোগ সৃষ্টি করতে পারে। এটা হয়তো পুরো লিগেরই সেরা মুহূর্ত ছিল। তবে এখনই শিরোপা জিতে যাইনি আমরা। শেষ দিনেও নির্ধারিত হতে পারে এটা।’ বেনজিমাও কোচের মতো সতর্ক, ‘কাসেমিরো কাজটা ভালোভাবে করেছে, আমরা সবাই খুশি। এভাবেই ফুটবলটা দেখি আমি। জানতাম কাসেমিরো পেছনে আছে আমার।’ ৩২ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে রিয়াল এখন শীর্ষে। ৬৯ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। ইএসপিএন

মন্তব্য



সাতদিনের সেরা