kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

অস্ট্রেলিয়া সিরিজ পিছিয়ে যাচ্ছে

১ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : পিছিয়ে যেতে পারে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরের দিনক্ষণ। জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। আনুষ্ঠানিকভাবে এখনো এই সিরিজ পেছানো না হলেও গতকাল ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে প্রকাশিত অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইনের সাক্ষাৎকারে উঠে এসেছে বাংলাদেশ সফর পিছিয়ে যাওয়ার প্রসঙ্গ। বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খানও জানালেন, সেই আশঙ্কাই জোরালো।

৩৬ বছর বয়সে পা রাখতে যাওয়া টিম পেইন অনেকটা হতাশা থেকেই বলেছেন, ‘এটা (জুনে বাংলাদেশ সফর) যে হচ্ছে না সেটা বোঝার জন্য আইনস্টাইন হওয়ার প্রয়োজন নেই। অন্তত জুন মাসে যে এটা হচ্ছে না। সফরটা বাতিল হয়ে গেছে নাকি পিছিয়ে দেওয়া হয়েছে, সেটা নিশ্চিত নই।’ ক্যারিয়ারের সায়াহ্নে চলে আসা পেইন আশা করছেন সিরিজটা পেছালেও যেন খুব বেশি পিছিয়ে না যায়, ‘আমি আশা করব, আমার কথা ভেবে যেন অন্তত এতটা পিছিয়ে না দেয়। কিছু সিরিজ বাতিল হয়েছে, যেসব হওয়ার কথা ছিল সেগুলোও বাতিল হতে পারে। আসলে টেস্ট চ্যাম্পিয়নশিপটা আমরা যেভাবে প্রতিদ্বন্দ্বিতামূলক পর্যায়ে খেলতে চাই, সেটা শুরু করার আগে নিজেরাই কিছুটা খেলার সুযোগ পেতে চাই।’

আকরাম খানের কথাতেও একই সুর, ‘এখন তো সবই বন্ধ। আনুষ্ঠানিকভাবে এখনো কথা হয়নি, তবে মনে হচ্ছে সিরিজটা পিছিয়েই যাবে। সম্ভাবনা সে রকমই।’ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে টেস্টটা পিছিয়ে গেছে বাংলাদেশের। পেছাতে যাচ্ছে অস্ট্রেলিয়া সিরিজও। জুন পর্যন্ত সব রকম ক্রিকেট স্থগিত রেখেছে আইসিসি, এখন ঝুলে গেল বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের ভবিষ্যতও।

মন্তব্য



সাতদিনের সেরা