kalerkantho

মঙ্গলবার । ২৪ চৈত্র ১৪২৬। ৭ এপ্রিল ২০২০। ১২ শাবান ১৪৪১

বড় জয়ে সিরিজ শ্রীলঙ্কার

২৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বড় জয়ে সিরিজ শ্রীলঙ্কার

কলম্বোতে লড়াই করে ১ উইকেটে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু হাম্বানটোটায় তেমন প্রতিরোধ গড়ে তুলতে পারেনি ক্যারিবীয়রা। এবার কিয়েরন পোলার্ডের দলকে সহজে ১৬১ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। এ জয়ে এক ম্যাচ বাকি থাকতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। আভিষ্কা ফার্নান্ডো ও কুশল মেন্ডিসের শতরানে দ্বিতীয় ওয়ানডেতে রীতিমতো ৩৪৫ রানের বড় স্কোরই গড়ে শ্রীলঙ্কা। জবাবে ১৮৪ রানে গুটিয়ে গেছে সফরকারীরা।

অথচ হাম্বানটোটায় স্বাগতিকদের শুরুটা হয়েছিল একেবারে দুঃস্বপ্নের মতো। ইনিংসের তৃতীয় ওভারে জোড়া আঘাতে অধিনায়ক দিমুথ করুনারত্নে ও কুশল পেরেরাকে আউট করেন শেলডন কটরেল। এর পরের গল্পটা কুশল মেন্ডিস ও আভিষ্কা ফার্নান্ডোর। শুরুর ধাক্কা সামলে ডাবল সেঞ্চুরির জুটি গড়ে স্বাগতিকদের বড় স্কোরের পথ তৈরি করে দিয়েছেন এই দুই সেঞ্চুরিয়ানই। তৃতীয় উইকেটে ৩৭.৫ ওভারে তাঁরা যোগ করেছেন ২৩৯ রান।

শতরান করেছেন ফার্নান্ডো ও কুশল দুজনেই। ১২৩ বলে ১০টি চারে ১২৭ রানের ঝলমলে ইনিংস আভিষ্কা ফার্নান্ডোর। আর ১১৯ বলে ১২টি চারে ১১৯ রানের কার্যকর ইনিংস কুশল মেন্ডিসের। এরপর দ্রুত কিছু উইকেট পড়ে গেলেও থিসারা পেরেরার ৩৬ রানের ছোট্ট ঝড়ে তাই সাড়ে তিন শর কাছাকাছি স্কোর হয়েছে শ্রীলঙ্কার। শেলডন কটরেল ৪টি এবং আলজারি জোসেফ নিয়েছেন ৩ উইকেট।

জয়ের জন্য ৩৪৬ রানের কঠিন লক্ষ্যে ক্যারিবীয়দের শুরুও একেবারে খারাপ হয়নি। বিচ্ছিন্ন হওয়ার আগে প্রথম উইকেটে ৬৪ রান যোগ করেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান শাই হোপ ও সুনীল আমব্রিস। ১৭ রান করে রান আউট হয়েছেন আমব্রিস। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে আর ম্যাচে ফিরতে পারেনি সফরকারীরা। ক্রিকইনফো

মন্তব্য



সাতদিনের সেরা