kalerkantho

বুধবার । ২৫ চৈত্র ১৪২৬। ৮ এপ্রিল ২০২০। ১৩ শাবান ১৪৪১

আসছেন কোহলি গেইলরা

২৬ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আসছেন কোহলি গেইলরা

ক্রীড়া প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকায় বসছে তারার হাট। বিশ্বের নানা দেশের তারকা ক্রিকেটাররা এশিয়া একাদশ ও অবশিষ্ট বিশ্ব একাদশের হয়ে খেলবেন দুটি টি-টোয়েন্টি ম্যাচ। দুই দশক আগে, ২০০০ সালের ৮ এপ্রিল ক্রিকেটকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার উদ্যোগে ‘আইসিসি ক্রিকেট উইক’ আয়োজন করা হয়েছিল। তারই অংশ হিসেবে ঢাকায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে আয়োজিত হয়েছিল এশিয়া একাদশ এবং অবশিষ্ট বিশ্ব একাদশের মধ্যে একটি এক দিনের ম্যাচ, যে ম্যাচে অংশ নিয়েছিলেন শচীন টেন্ডুলকার, সনাৎ জয়াসুরিয়া, ওয়াসিম আকরাম, মার্ক ওয়াহদের মতো বিশ্বসেরা তারকারা। এরপর আবারও ঢাকায় বসতে যাচ্ছে তারার হাট, এবারের উপলক্ষ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। মার্চের ২১ ও ২২ তারিখে মিরপুরে হবে মুজিব হান্ড্রেড টি-টোয়েন্টি কাপের দুটি ম্যাচ, যে ম্যাচে এশিয়া একাদশ ও অবশিষ্ট বিশ্ব একাদশের হয়ে মাঠ মাতাবেন বিশ্বের একঝাঁক তারকা ক্রিকেটার। সঙ্গে থাকবেন বাংলাদেশের চার থেকে পাঁচজন ক্রিকেটারও।

কাল বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, ‘এশিয়া একাদশে ভারত থেকে চারটা নাম আমরা পেয়ে গেছি। একটা ম্যাচ রাহুল, একটা ম্যাচ কোহলি—এ ধরনের কথাবার্তাই বলেছে। কিন্তু এখন পর্যন্ত ওটা ফাইনাল হয়নি। একটা ম্যাচ (লোকেশ) রাহুল খেলবে এটা বলেছে। আফগানিস্তান থেকে রশিদ খান এবং মুজিব, নেপাল থেকে লামিচানকে বলা হচ্ছে। শ্রীলঙ্কা থেকে মালিঙ্গা ও পেরেরার সঙ্গে কথাবার্তা ফাইনাল হয়েছে।’

স্থানীয় ক্রিকেটারদের অন্তর্ভুক্তি নিয়ে বিসিবি প্রধান জানিয়েছেন, ‘দুটো ম্যাচ আছে। তাই ঘুরিয়ে-ফিরিয়ে বেশ কয়েকজনকে খেলানো যাবে। বেশি খেলোয়াড় খেলাতে নাও পারি। আরেক ম্যাচে ঘুরিয়ে-ফিরিয়ে খেলাতে পারব। তামিম, মুশফিক তো কনফার্ম। আরো দুজন আছে, একজন (মাহমুদ উল্লাহ) রিয়াদ, আরেকজন মুস্তাফিজ। আরেকজন নিয়ে ওদের সঙ্গে কথা হচ্ছে, সে হলো লিটন দাস। আমাদের চার-পাঁচজন থাকবে এটা নিশ্চিত।’ পিএসএলের কারণে এশিয়া একাদশে নেই পাকিস্তানের কোনো ক্রিকেটার।

অবশিষ্ট বিশ্ব একাদশের হয়ে খেলবেন টি-টোয়েন্টির সেরা আকর্ষণ ক্রিস গেইল, কিয়েরন পোলার্ড, ইংল্যান্ডের জনি বেয়ারস্টো, অ্যালেক্স হেলসসহ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ক্রিকেটাররা।

 

মন্তব্য



সাতদিনের সেরা