kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

লিপজিগ-আতালান্তার নকআউট রোমাঞ্চ

১৯ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লিপজিগ-আতালান্তার নকআউট রোমাঞ্চ

প্রথম তিন ম্যাচে টানা হার। আতালান্তার জালে জড়ায় ১১ গোল। ফিরে আসার অবিশ্বাস্য কীর্তি গড়ে তারাই এখন চ্যাম্পিয়নস লিগের নকআউটে। গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে ডিনামো জাগরেব ও শাখতার দোনেত্স্ককে হারায় ইতালির এই দল। নিজেদের ইতিহাসে আজই প্রথম নকআউট রাউন্ডে খেলছে আতালান্তা, প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া। স্প্যানিশ লিগে ধুঁকতে থাকা ভ্যালেন্সিয়ার কঠিন পরীক্ষা হতে চলেছে তাদের মাঠে।

আতালান্তার মতো লিপজিগও প্রথমবার চ্যাম্পিয়নস লিগের নকআউটে। প্রথম লেগের ম্যাচ খেলতে তারা এখন লন্ডনে। জার্মান দলটিকে আতিথ্য দিচ্ছে গতবারের রানার্স-আপ টটেনহাম। লিপজিগের শক্তি-দুর্বলতা দেখতে টটেনহাম ম্যানেজার হোসে মরিনহো গত সপ্তাহে গিয়েছিলেন জার্মানিতে। নিজেদের মাঠে হেরে কোয়ার্টার ফাইনালের দৌড় থেকে পিছিয়ে পড়তে চান না তিনি।

গতবারের রানার্স-আপ টটেনহাম বদলে গেছে অনেকটা। চাকরি হারিয়েছেন কোচ মরিসিও পচেত্তিনো। তাঁর চেয়ারে এখন হোসে মরিনহো। অধিনায়ক হ্যারি কেইন ও মুসা সিসকোকে চোটের জন্য আজ লিপজিগের বিপক্ষে না পাওয়াটা বড় ধাক্কা তাঁর জন্য। সেই সঙ্গে যুক্ত হয়েছে সন হিউম মিনের চোট। কুনুইয়ের চোটে মৌসুমের বাকি সময়টা তাঁকে বাইরেই বসে থাকতে হতে পারে। ২০০৯ সালে জন্ম নেওয়া লিপজিগ চ্যাম্পিয়নস লিগে খেলছে দ্বিতীয়বার। টটেনহামের সঙ্গে স্বাভাবিকভাবে দেখা হচ্ছে প্রথমবার। এই মৌসুমে একটা সময় বুন্দেসলিগার শীর্ষে থাকলেও এখন দুইয়ে। শীর্ষে থাকা বায়ার্ন মিউনিখের চেয়ে পিছিয়ে মাত্র ১ পয়েন্টে। দলের সেরা তারকা টিমো ভেরনার টানা চার ম্যাচ গোল না পাওয়ায় এভাবে পিছিয়ে যাওয়া। এর পরও এই মৌসুমে বুন্দেসলিগায় ২১ ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ ২০ গোল তাঁর। আছে ছয়টি অ্যাসিস্টও। আজ আসল মঞ্চে ভেরনার জ্বলে ওঠার প্রত্যাশায় লিপজিগ। তাহলেই স্মরণীয় হতে পরে নকআউটে নিজেদের প্রথম ম্যাচ। ইএসপিএন

মন্তব্য



সাতদিনের সেরা