kalerkantho

শনিবার। ২০ অগ্রহায়ণ ১৪২৭। ৫ ডিসেম্বর ২০২০। ১৯ রবিউস সানি ১৪৪২

মাতিয়ে চলেছেন হরলান্ড

২৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



২০ মিলিয়ন ইউরোয় এই জানুয়ারিতে ডর্টমুন্ডে যোগ দেন আর্লিং ব্রট হরলান্ড। বুন্দেসলিগায় অভিষেক অগসবুর্গের বিপক্ষে ৫-৩ গোলের রোমাঞ্চকর জয়ে। তিনি ৫৬ মিনিটে মাঠে নামার সময় ডর্টমুন্ড পিছিয়ে ১-৩ গোলে। এরপর ২৩ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক হরলান্ডের! গত পরশু কোলনের বিপক্ষেও বদলি হয়ে নামেন ৬৫ মিনিটে। এরপর ২৩ মিনিটের ব্যবধানে জোড়া গোল। ডর্টমুন্ড মাঠ ছাড়ে ৫-১ গোলের বড় জয়ে। দুই ম্যাচ মিলিয়ে ৫৯ মিনিটে হরল্যান্ডের গোল পাঁচটি। বুন্দেসলিগায় এত দ্রুত পাঁচ গোলের কীর্তি নেই কারো।

এমন একজন পারফরমারকে পুরো ৯০ মিনিট কেন খেলাচ্ছেন না ডর্টমুন্ড কোচ লুসিয়েন ফাভরে? এই সুইস তাঁর ব্যাখ্যা দিয়েছেন, ‘চোটের জন্য ডিসেম্বরজুড়ে অনুশীলন করেনি হরলান্ড। আমরা ওকে নিয়ে সতর্ক। পুরো ৯০ মিনিট খেলার মতো ফিট হয়ে উঠলেই শুরু থেকে খেলানো হবে হরলান্ডকে।’ ডর্টমুন্ড অধিনায়ক মার্কো রয়েস মুগ্ধ তরুণ এই সতীর্থটির পারফরম্যান্সে, ‘এককথায় অসাধারণ হরলান্ড। দুই ম্যাচে পাঁচ গোল, ভাবা যায়!’ ১৯ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে ডর্টমুন্ড এখন তিন নম্বরে। এক ম্যাচ কম খেলা বায়ার্ন মিউনিখের পয়েন্টও ৩৬। আর ১৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে লিপজিগ।

সিরি ‘এ’তে একটা সময় ১২ নম্বরে চলে গিয়েছিল এসি মিলান। জ্লাতান ইব্রাহিমোভিচ ফিরে আসার পর ঘুরে দাঁড়িয়েছে ধুঁকতে থাকা ঐতিহ্যবাহী দলটি। গত পরশু ব্রেসিয়াকে ১-০ গোলে হারিয়েছে তারা। এই মৌসুমে প্রথমবার সিরি ‘এ’তে টানা তৃতীয় জয় পেল তারা। ৭১ মিনিটে ইব্রাহিমোভিচের পাস থেকে একমাত্র গোলটি আন্তে রেবিচের। ২১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে মিলান এখন ৬ নম্বরে।  চার নম্বরে থাকা এএস রোমার চেয়ে মিলান পিছিয়ে ৭ পয়েন্টে। ইব্রা জাদুতে এই ব্যবধান মিটবে কি? ইএসপিএন

মন্তব্য