kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

দ. আফ্রিকাকে পেল যুবারা

বাঁচা-মরার ম্যাচটিতে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে আরব আমিরাতকে ২৩ রানে হারিয়েছে প্রোটিয়ারা। তাই শেষ আটে দক্ষিণ আফ্রিকাকেই পেল বাংলাদেশ।

২৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দ. আফ্রিকাকে পেল যুবারা

ক্রীড়া প্রতিবেদক : ব্যাটিং বিপর্যয়েই পড়েছিল বাংলাদেশ। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১০৬ রানে হারিয়ে ফেলেছিল ৯ উইকেট। বৃষ্টিতে ম্যাচটি ভেসে যাওয়ায় হার এড়ায় আকবর আলীর দল। গ্রুপ ‘সি’র চ্যাম্পিয়নও হয়ে যায় বাংলাদেশ। এরপর থেকেই জল্পনা, সুপার লিগ কোয়ার্টার ফাইনালে যুবাদের প্রতিপক্ষ হচ্ছে কোন দল?

গ্রুপ ‘সি’র সেরা দল হওয়ায় বাংলাদেশ খেলবে গ্রুপ ‘ডি’র রানার্স-আপের সঙ্গে। এই গ্রুপ থেকে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে আফগানিস্তান। গতকাল রানার্স-আপ হওয়ার দৌড়ে মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরাত। বাঁচা-মরার ম্যাচটিতে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে আরব আমিরাতকে ২৩ রানে হারিয়েছে প্রোটিয়ারা। শুরুতে ব্যাট করে ৮ উইকেটে ২৯৯ করে তারা। লুক বিউফোর্ট ৮৫ আর অধিনায়ক ব্রাইস পারসনের ব্যাট থেকে আসে ৮৪ রান। ৩টি করে উইকেট সঞ্চিত শর্মা ও আরিয়ান লাকরার। জবাবে আরব আমিরাতের ইনিংসে ২৩.৫ ওভারে ৩ উইকেটে ১১২ রানের সময় বৃষ্টিতে বন্ধ হয় খেলা । ম্যাচ আর শুরু না হওয়ায় জয় পায় দক্ষিণ আফ্রিকা। তাই শেষ আটে প্রোটিয়াদেরই পেল বাংলাদেশ।

কোয়ার্টার ফাইনালের অপর সাতটি দল নির্ধারিত হয়ে গিয়েছিল গত পরশু। ২৮ জানুয়ারি সেমিফাইনালের লড়াইয়ে ফেভারিট ভারত মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। ২৯ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ৩০ জানুয়ারি পচেফস্ট্রুমে কোয়ার্টার ফাইনাল বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ৩১ জানুয়ারি শেষ কোয়ার্টার ফাইনালে পাকিস্তান খেলবে আফগানিস্তানের সঙ্গে।

মন্তব্য



সাতদিনের সেরা