kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

সাফল্যের খোঁজে জাদুকরের শরণ!

হ্যারি পটারের জাদুর ভুবনের মায়াজালে জড়িয়েছে ছেলে-বুড়ো সবাই। হগওয়ার্টের এই জাদুর স্কুলের এক শিক্ষার্থী ফ্রেড উইসলির ভূমিকায় হ্যারি পটারের সিনেমায় অভিনয় করা জেমস ফিলিপসকে মাঠে নিয়ে এসেছিলেন বোর্নমাউথ কোচ।

২৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাফল্যের খোঁজে জাদুকরের শরণ!

খেলোয়াড়দের নানা রকম কুসংস্কারের কথা অজানা নয়। আফ্রিকার কোনো কোনো দেশ নাকি বিদেশে খেলা হলে দেশ থেকে গুনিন ভাড়া করে নিয়ে আসে বিপক্ষের জাদুটোনা কাটাতে। কিন্তু তাই বলে ইংল্যান্ডের মতো সভ্যতার চূড়ায় থাকা দেশে সাফল্যের খোঁজে জাদুকরের শরণ নিচ্ছে কোনো ফুটবল ক্লাব, এই ২০২০ সালে! আসলে প্রিমিয়ার লিগে অবনমনের শঙ্কায় আছে বোর্নমাউথ, বহুদিন পর তারা লিগে পেয়েছে জয়ের দেখা। সামনে এফএ কাপের খেলা আর্সেনালের বিপক্ষে। তাইতো ফুটবলারদের উদ্দীপ্ত করতে হ্যারি পটারের জগৎ থেকে এক জাদুকরকেই অনুশীলনে নিয়ে এসেছিলেন কোচ এডি হাউ।

চশমা পরা খুদে জাদুকর, চড়ে ঝাড়ুর পিঠে আর সঙ্গী তাঁর সাদা প্যাঁচা। হ্যারি পটারের জাদুর ভুবনের মায়াজালে জড়িয়েছে ছেলে-বুড়ো সবাই। হগওয়ার্টের এই জাদুর স্কুলের এক শিক্ষার্থী ফ্রেড উইসলির ভূমিকায় হ্যারি পটারের সিনেমায় অভিনয় করা জেমস ফিলিপসকে মাঠে নিয়ে এসেছিলেন বোর্নমাউথ কোচ। তুকতাকের আদলে আসলে অনুশীলনে একটু বৈচিত্র্য আনা আর শিষ্যদের একটু উদ্দীপ্ত করা। লিগ টেবিলে ১৮ নম্বরে থাকা দলের কোচ বলছিলেন, ‘জানি না কী হবে। আশা করব কেউ একটু জাদু-টাদু করে কিছু একটা করে দেবে আর ব্যবধান গড়ে দেবে। যদি জাদুবলেও কিছু হয়, সেটা মেনে নিতে আমার আপত্তি নেই।’ ফিলিপের অভিনয় প্রতিভা নিয়ে অবশ্য কিছু বলতে পারেননি হাউ, ‘ও ভালো না খারাপ করেছে সেটা বলতে পারছি না, কারণ ওর কোনো ছবিই আমি দেখিনি।’ বাস্তবের দুনিয়ায় আর্সেনালের সামনে এফএ কাপে কিংবা ১৮ নম্বরে থেকে অবনমন বাঁচানোর খুব একটা সুযোগ নেই বোর্নমাউথের। এখন তাই জাদুই ভরসা! এএফপি

মন্তব্য



সাতদিনের সেরা