kalerkantho

মঙ্গলবার । ৫ ফাল্গুন ১৪২৬ । ১৮ ফেব্রুয়ারি ২০২০। ২৩ জমাদিউস সানি ১৪৪১

মুখোমুখি প্রতিদিন

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলোই সবচেয়ে গুরুত্বপূর্ণ

আগের দিন বঙ্গবন্ধু গোল্ড কাপের সেমিফাইনালে হারা বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া কাল হাজির হয়েছিলেন কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ডে সেরা ফুটবলার হয়েছেন। পুরস্কার নেওয়ার পর কালের কণ্ঠ স্পোর্টসকে জানানো প্রতিক্রিয়ায় স্বাভাবিকভাবেই এসেছে বঙ্গবন্ধু গোল্ড কাপ প্রসঙ্গ

২৫ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলোই সবচেয়ে গুরুত্বপূর্ণ

কালের কণ্ঠ স্পোর্টস : বর্ষসেরা ক্রীড়াবিদ হওয়ার লড়াইয়ে ছিলেন সাকিব আল হাসান ও রোমান সানার সঙ্গে। শেষ পর্যন্ত রোমান জিতেছেন পুরস্কারটা, আপনার কী অনুভূতি?

জামাল ভূঁইয়া : রোমানকে আমার অভিনন্দন। তাঁর জন্য এটা দারুণ ব্যাপার। আমিও অখুশি নই। কারণ আমিও এই লড়াইটায় ছিলাম। দুর্ভাগ্যজনকভাবে জিততে পারিনি। তবে সেরা ফুটবলারের পুরস্কারটা জিতেছি আমি। এটাও আমার কাছে ভীষণ গুরুত্বপূর্ণ।

প্রশ্ন : ফুটবলাররা অনেক দিনই তারকাখ্যাতির বাইরে, আপনার এই অর্জন কতটা অনুপ্রেরণার?

জামাল : ভীষণ অনুপ্রেরণার। আমি চেষ্টা করব এ বছর যেন আরো ভালো খেলতে পারি। আরো পরিশ্রম করব আমি। কারণ শুধু এক বছর নয়, আমি চেষ্টা করব যেন বাংলাদেশের ইতিহাসেরই অন্যতম সেরা একজন হতে পারি।

প্রশ্ন : এই পুরস্কারপ্রাপ্তির দিনটি আরো অন্য রকম হতে পারত বঙ্গবন্ধু গোল্ড কাপে আজ যদি আপনারা ফাইনালে থাকতেন?

জামাল : অবশ্যই পুরো পরিবেশটাই অন্য রকম থাকত। কিন্তু সেমিফাইনালের হারটা আমাদের কষ্ট দিয়েছে। সত্যি বলতে এই পুরস্কার হাতে নিয়েও বলছি, আমার মন খারাপ। আমরা ভালো খেলেছি কিন্তু গোল করতে পারিনি।

প্রশ্ন : বঙ্গবন্ধু গোল্ড কাপে ভালো কিছু হলো না। তাতে আপনাদের চ্যালেঞ্জটা তো আরো বেড়ে গেল...

জামাল : সামনে আমাদের বিশ্বকাপ বাছাই ম্যাচ আছে। সেটাই আসলে আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ, এসএ গেমস, বঙ্গবন্ধু গোল্ড কাপের চেয়েও। আমার ঘরের মাঠেই তিনটি বড় ম্যাচ খেলব। এগুলোতে ভালো করতে পারলেই, পয়েন্ট নিতে পারলে অবশ্যই সমর্থকরা আবার আমাদের ভালোবাসবে।

প্রশ্ন : এই দুটি টুর্নামেন্টের ধাক্কা কাটাবেন কিভাবে?

জামাল : মনের মতো পারফরম্যান্স না হলে স্বাভাবিকভাবে খারাপ লাগে, রাগ হয়, ঘুম হয় না। ফলে মনের মধ্যে একটা জেদ তৈরি হয়। আর এটাই এগিয়ে নেয়। কারণ আমি তো নিজেকে সেরা হিসেবে দেখতে চাই।

মন্তব্য



সাতদিনের সেরা