kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

মুখোমুখি প্রতিদিন

জয়টা আমাদেরই প্রাপ্য

২৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জয়টা আমাদেরই প্রাপ্য

বাংলাদেশের বিপক্ষে আক্রমণের সেই ভয়ংকর রূপ দেখিয়েই ফাইনালের টিকিট কেটেছে বুরুন্ডি। উল্টো দিকে বাংলাদেশ ফিনিশিংয়ে ছিল ভোঁতা, তারই মাসুল দিতে হয়েছে। ম্যাচ নিয়ে বুরুন্ডি কোচ জসলিন বিপুফুবুসা কথা বলেছেন সংবাদমাধ্যমে

 

প্রশ্ন : ৩-০ গোলের এমন একটা জয়ে ফাইনালে উঠে আপনার অনুভূতি কী?

জসলিন বিপুফুবুসা : আমাদের জন্য দারুণ একটা ম্যাচ ছিল এটি। বাংলাদেশও খুব ভালো খেলেছে। তাদের অভিনন্দন। আয়োজকদেরও ধন্যবাদ জানাই এমন অসাধারণ সুন্দর একটি টুর্নামেন্ট উপহার দেওয়ার জন্য। আশা করি, ফাইনালে আরো ভালো ফুটবল উপহার দিয়ে আমরা শিরোপাও জিততে পারব।

প্রশ্ন : জসপিন হ্যাটট্রিক করেছেন এ ম্যাচে, আবার আপনাদের গোলরক্ষকও বেশ কিছু ভালো সেভ করেছেন, যে কারণে আসলে বাংলাদেশ লড়াইয়ে ফিরতে পারেনি, কাকে বেশি কৃতিত্ব দেবেন?

জসলিন : কৃতিত্ব আসলে পুরো দলের। আগেও বলেছি, যেকোনো একজন খেলোয়াড়ের ওপর আমি মোটেও নির্ভর করি না। জিততে হলে খেলতে হয় দল হিসেবেই। ম্যাচে একজন আরেকজনকে সাহায্য না করলে তো কিছুই সম্ভব নয়।

প্রশ্ন : বাংলাদেশের সুযোগ নষ্ট করা নিয়ে কী বলবেন?

জসলিন : এটা খেলার অংশ। তবে এটা নয় যে বাংলাদেশের সুযোগ নষ্টের কারণেই আমরা জিতেছি। এই টুর্নামেন্টে আমরা যথেষ্ট তৈরি হয়েই এসেছি। এবং এই জয়টা আমাদেরই প্রাপ্য। বাংলাদেশ ভালো ফুটবল খেলেছে কোনো সন্দেহ নেই। কিন্তু কোনো দলকেই গোল করার জন্য কেউ ছেড়ে দেবে না। তারা সুযোগ নষ্ট করেছে, কিন্তু আমাদের ফিনিশিং ছিল দারুণ।

প্রশ্ন : জসপিনকে নিয়ে কী বলবেন, টুর্নামেন্টে দ্বিতীয় হ্যাটট্রিক পেলেন এই তরুণ, বুরুন্ডির পরবর্তী তারকা হিসেবে কি দেখছেন তাঁকে?

জসলিন : (হাসি) বুরুন্ডিতে অনেক প্রতিভাবান খেলোয়াড় আছে। জসপিন ওদেরই একজন। আশা করি আরো কঠোর পরিশ্রম করে ও নিজেকে আরো এগিয়ে নিয়ে যেতে পারবে।

প্রশ্ন : ফাইনালটা কেমন হতে পারে?

জসলিন : আমরা আত্মবিশ্বাস নিয়েই নামব। এই টুর্নামেন্টে শিরোপা জিততেই এসেছি। ফাইনাল পর্যন্ত সেই পথে ভালোভাবেই আছি। তবে ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচটা সহজ হবে না। ওরা আসরের বর্তমান চ্যাম্পিয়ন, র‌্যাংকিংয়েও এগিয়ে।

মন্তব্য



সাতদিনের সেরা