kalerkantho

বৃহস্পতিবার । ১৪ ফাল্গুন ১৪২৬ । ২৭ ফেব্রুয়ারি ২০২০। ২ রজব জমাদিউস সানি ১৪৪১

ম্যানইউকে হারিয়ে আরো এগিয়ে লিভারপুল

২০ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ম্যানইউকে হারিয়ে আরো এগিয়ে লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে অজেয় থাকা লিভারপুলকে রুখতে পারল না ম্যানচেস্টার ইউনাইটেডও। রেড ডেভিলদের ২-০ গোলে হারিয়ে লিগ শিরোপা জয়ের পথে আরো বড় একটা পদক্ষেপ ফেলল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। অ্যানফিল্ডের ম্যাচে খেলার চতুর্দশ মিনিটে ভার্জিল ফন ডাইক এগিয়ে নেন অল রেডদের। এরপর গোলের বেশ কিছু সুযোগ নষ্টের পর ৯৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেছেন মোহাম্মদ সালাহ। এ জয়ে দ্বিতীয়স্থানে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে লিভারপুলের পয়েন্ট পার্থক্য এখন ১৬। ২২ ম্যাচে লিভারপুলের পয়েন্ট এখন ৬৪ এবং তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ম্যানসিটির পয়েন্ট ৪৮। আর পাঁচে থাকা ম্যানইউর পয়েন্ট ৩৪।

লা লিগায় শনিবারের ম্যাচে রিয়াল মাদ্রিদ ২-১ গোলে হারিয়েছে সেভিয়াকে। জোড়া গোল কাসেমিরোর। এইবার ২-০ গোলে হারিয়ে দিয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদকে।

নাপোলি ও চেলসি, কার্লো আনচেলোত্তির সাবেক দুই ক্লাবের ভেতর আরেকটা মিল হচ্ছে, দুই দলেরই জার্সির রং নীল। আনচেলোত্তির বর্তমান দল এভারটন শনিবার রাতে ওয়েস্টহ্যামের সঙ্গে ১-১ গোলে ড্র করলেও তাঁর সাবেক দুই ক্লাব পারেনি জিততে। নিউক্যাসলের কাছে হেরে গেছে চেলসি, ফিওরেন্তিনার কাছে হেরে গেছে নাপোলি। বুন্দেসলিগায় অভিষেকেই গোল করেছেন নরওয়ের টিনএজ সেনসেশন আর্লিং হ্যালান্ড। রেডবুল সলজবুর্গ থেকে বরুশিয়া ডর্টমুন্ডে এসে প্রথম ম্যাচে খেলার ৫৬ মিনিটের সময় মাঠে নেমেছিলেন হ্যালান্ড। মাত্র ২৩ মিনিটেই ৩ গোল করে এই নরওয়েজিয়ান বুঝিয়ে দিয়েছেন, সামনের দিনটা রাঙাতেই এসেছেন তিনি। অস্ট্রিয়ার ক্লাব রেডবুল সলজবুর্গ থেকে ২০ মিলিয়ন ইউরোর কাছাকাছি অঙ্কে বরুশিয়া ডর্টমুন্ডে পা রাখেন হ্যালান্ড। প্রথম ম্যাচেই ২৩ মিনিটের জাদুকরী ফুটবলে হ্যালান্ড জানান দিয়েছেন, বড় মঞ্চে তিনি তৈরি। প্রথম টিনএজার হিসেবে টানা পাঁচটি উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে গোল করা হ্যালান্ড অগসবার্গের বিপক্ষে গোলগুলো করেছেন ম্যাচের ৫৯, ৭০ ও ৭৯তম মিনিটে। ডর্টমুন্ড জিতেছে ৫-৩ গোলে। হার্থা বার্লিনকে ৪-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয়স্থানে ওঠে এসেছে বায়ার্ন মিউনিখ।

পয়েন্ট টেবিলের তলানির দিকেই ছিল নিউক্যাসল। তাদের মাঠে গিয়ে ইনজুরি সময়ে, ম্যাচের ৯৪তম মিনিটে গোল হজম করে হেরে বসে যেন পচা শামুকেই পা কাটল চেলসির। ফ্র্যাংক ল্যাম্পার্ডের দল থেকে গেল চারেই, সুযোগটা ফসকে গেল তিনে থাকা লিস্টার সিটির সঙ্গে ব্যবধান কমিয়ে আনার। শেষ সময়ে অ্যালান-সেইন্ট ম্যাক্সিমিনের শটে আইজ্যাক হেইডেনের হেড নিউক্যাসলকে এনে দেয় ৩ পয়েন্ট। নীল জার্সির আরেক দল ম্যানসিটি ২-২ গোলে ড্র করেছে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে। বিবিসি, স্কাই

 

মন্তব্য



সাতদিনের সেরা