kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

মুখোমুখি প্রতিদিন

সিদ্ধান্তের স্বাধীনতা ক্রিকেটারেরই থাকা উচিত

১৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিদ্ধান্তের স্বাধীনতা ক্রিকেটারেরই থাকা উচিত

ঢাকা প্লাটুনকে ৭ উইকেটে উড়িয়ে দিয়ে এলিমিনেটর বাধা পার হওয়ার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হতে এলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স অধিনায়ক মাহমুদ উল্লাহ। সেখানে নিজের দলের বাইরেও বিপিএলে স্থানীয় ক্রিকেটারদের পারফরম্যান্স প্রসঙ্গ উঠল। উঠল মাশরাফির অবসর বিষয়ও

প্রশ্ন : ইমরুল কায়েসের এত ভালো ব্যাটিং আগে কখনো দেখেছেন?

মাহমুদ উল্লাহ : (হাসি...) আগেও দেখেছি (এত ভালো ব্যাটিং করতে)। তবে একটি জিনিস ভালো লাগছে যে এবার ওর ব্যাটিং খুব নিখুঁত হচ্ছে। যেভাবে ওর ইনিংস সাজাচ্ছে উইকেট অনুযায়ী, এটি খুবই ভালো বিষয়। টপ অর্ডারে কেউ ধারাবাহিকভাবে এভাবে রান করলে দল উপকৃত হয়। খেয়াল করলে দেখবেন, আমাদের ২০০-র বেশি স্কোরেও ইমরুলের কিছু ভালো ইনিংস ছিল।

প্রশ্ন : বঙ্গবন্ধু বিপিএলে দেশি ক্রিকেটারদের পারফরম্যান্সে কতটা সন্তুষ্ট?

মাহমুদ : আমার মনে হয় পুরো বিপিএলেই আমাদের দেশি খেলোয়াড়রা ভালো করছে, সব কয়টি দলেরই। আমি যদি আমার দলের খেলোয়াড়দের কথা বলি, সবাই যে যার জায়গা থেকে বেশ কয়েকটি ভালো ইনিংস খেলেছে। (নুরুল হাসান) সোহান একটি ম্যাচ জিতিয়েছে। মুক্তার (আলী) অবদান রাখছে। মেহেদী রানা দারুণ করছে, রুবেলও বেশ ধারাবাহিক। তারপর জিয়া (জিয়াউর রহমান) এলো দলে। প্রথমে সুযোগ পায়নি, পরে পেয়েই পারফরম করেছে। একটি দলের জন্য যা ভালো দিক। ভালো খেলাই গুরুত্বপূর্ণ এখানে। আমরা যেন একে অন্যের সাফল্যটা উপভোগ করতে পারি এবং মন খুলে খেলতে পারি।

প্রশ্ন : মাশরাফির অবসর নিয়ে অনেক কথা হচ্ছে। আপনারা সিনিয়ররা যখন খেলা ছাড়ার কথা ভাবেন, তখন কী ভাবেন?

মাহমুদ : দিনশেষে এটি পুরোপুরি তাঁর নিজের সিদ্ধান্ত। শুরুতে আমি কখনোই চিন্তা করিনি যে ক্রিকেটারই হব। ভালোবাসা, ভালোলাগা থেকে এখন পেশা হয়েছে। তো কারো কথায় আমি খেলা শুরু করিনি, কারো কথায় ছাড়ারও পক্ষে নই। যদি আমার মনে হয় থামা উচিত, তাহলে আমি খেলব না। যেহেতু এটি একান্তই আমার বিষয়, তাই এটি নিয়ে সিদ্ধান্তের স্বাধীনতাও আমারই থাকা উচিত। মাশরাফি ভাই এটি খুব ভালো বুঝবেন, কারণ এত বছর ক্রিকেট খেলেছেন। ওনাকে টুপিখোলা অভিবাদন। ১৪টি সেলাই নিয়ে খেলেছেন। তাঁর জায়গায় থাকলে আমি হয়তো এটি চিন্তাও করতাম না।

মন্তব্য



সাতদিনের সেরা