kalerkantho

সোমবার । ২০ জানুয়ারি ২০২০। ৬ মাঘ ১৪২৬। ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১     

অস্ট্রেলিয়ার সঙ্গে টাই করল বাংলাদেশ

১৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অস্ট্রেলিয়ার সঙ্গে টাই করল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : প্রস্তুতি ম্যাচে এর চেয়ে ভালো ফল আর হতেই পারে না!  অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে টাই করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হচ্ছে দক্ষিণ আফ্রিকায়। প্রিটোরিয়ায় আইসিসি নির্ধারিত অনুশীলন ম্যাচে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া ও বাংলাদেশের যুব দল। মাঠ ভেজা থাকায় দেরিতে খেলা শুরু হওয়ার কারণে ম্যাচের আয়ু কমে আসে ৪৩ ওভারে। টস জিতে আগে ব্যাট করে পারভেজ হোসেন ইমন, তৌহিদ হৃদয় ও শামীম হোসেইনের হাফসেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ২৫০ রান। জবাবে ইনিংসের শেষ ২ বলে ২ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলও অলআউট হয়ে যায় ২৫০ রানেই। ৪ উইকেট শরীফুল ইসলামের।

প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে টাই করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশের ৬ উইকেটে ২৫০ রানের জবাবে ইনিংসের শেষ ২ বলে ২ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলও অলআউট হয়ে যায় ২৫০ রানেই।

আগে ব্যাট করে তানজিদ হাসান ও পারভেজের সূচনাটা ভালোই ছিল, ১৫ ওভারে ৭০ রান ওঠে উদ্বোধনী জুটিতে। ৩২ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হন তানজিদ। ৮২ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় ৫২ রান করে অবসরে যান পারভেজ। ওয়ান ডাউনে নামা মাহমুদুল হাসান ২৪ বলে ১৫ রানে থেমে গেলেও হতাশ করেননি তৌহিদ হৃদয়। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অন্যতম প্রতিশ্রুতিশীল ব্যাটসম্যান হৃদয়ের ব্যাট থেকে আসে ৫৭ বলে ৫৩ রানের কার্যকর ইনিংস। অধিনায়ক আকবর আলী ১২ রান করে আউট হয়ে গেলেও ৩৩ বলে ৩টি করে চার ও ছক্কায় অপরাজিত ৫৯ রান করে দলের রানটা বড় করেন শামীম। সঙ্গে অভিষেকের ১১ রানে শেষ পর্যন্ত ৬ উইকেটে ২৫০ রানে শেষ হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ইনিংস। ৩০ রানে ২ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার টড মারফি। আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ, ১৮ জানুয়ারি মূল আসরে প্রথম ম্যাচ খেলবে জিম্বাবুয়ের বিপক্ষে।

মন্তব্য



সাতদিনের সেরা