kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

অটোগ্রাফ দিচ্ছেন ওয়ার্নার

চার দিনেই হারল নিউজিল্যান্ড

১৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চার দিনেই হারল নিউজিল্যান্ড

চার ইনিংস খেলা হয়েছে এমন ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিউজিল্যান্ডের সবচেয়ে বড় ব্যবধানের হার ২৯৭ রানে। পার্থে নিউজিল্যান্ড হারল এর চেয়ে মাত্র ১ রান কমে। শেষ ইনিংসে রেকর্ড গড়তে হতো তাদের জিততে হলে। কিন্তু ৪৬৮ তাড়া করতে গিয়ে কিউইরা গুটিয়ে গেছে মাত্র ১৭১ রানে।

৬ রানে প্রথম উইকেট হারানোর পর থেকে শেষ পর্যন্ত কখনোই মনে হয়নি রানটা তারা ধাওয়া করতে পারছে। ফ্লাডলাইটের আলোয় মিচেল স্টার্ক আর প্যাট কামিন্সকে খেলতে গিয়ে শেষ ৫ উইকেট হারিয়েছে তারা মাত্র ১৭ রানে। স্টার্ক ৪৫ রানে নিয়েছেন ৪ উইকেট, ম্যাচে মোট ৯ উইকেট তাঁর। ৩১ রানে কামিন্সের ২ শিকার। রাতের বেলা গোলাপি বলের সুবিধা কাজে লাগিয়েই কিউইদের ইনিংস দ্রুত শেষ করে দিয়েছেন এই দুই পেসার। তাতেই পার্থের প্রথম দিবারাত্রির টেস্টটি শেষ চার দিনেই। নিউজিল্যান্ডের রান তাড়ার শুরুটাই হয়েছিল বাজেভাবে। জিত রাভাল মাত্র ১ রান করে স্টার্কের বলে ক্যাচ তুলে ফিরে যান। অধিনায়ক কেন উইলিয়ামসন করতে পেরেছেনন মাত্র ১৪, নাথান লিয়ন নিজের প্রথম বলেই ফিরিয়েছেন তাঁকে। ২২ রানে রস টেলরকে ফিরিয়েছেন স্টার্ক। টম লাথাম ৬৮ বলে ১৮ করে লিয়নের দ্বিতীয় শিকার হয়ে ফিরেছেন। এরপর হেনরি নিকোলস আর টিম সাউদিকেও ফিরিয়ে ৪ উইকেট নিয়েছেন লিয়ন। বিজে ওয়াটলিং স্রোতের বিপরীতে দাঁড়াতে চেয়েছিলেন, কিন্তু ৪০ রানে তাঁকে নিজের তৃতীয় শিকার বানিয়েছেন স্টার্ক।

অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছিল ৯ উইকেট হারিয়ে ২১৭ রানে। ২ উইকেটে ১৩১ থেকে হঠাৎই দ্রুত উইকেট হারাতে শুরু করে তারা। ৫৮ রানে হারায় তারা ৭ উইকেট। কিন্তু ব্যাটিংয়ে কিউইদের পারফরম্যান্স ছিল আরো বাজে। ক্রিকইনফো

মন্তব্য



সাতদিনের সেরা