kalerkantho

বৃহস্পতিবার । ২৩ জানুয়ারি ২০২০। ৯ মাঘ ১৪২৬। ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১          

ফল খারাপ হয়নি

১৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফল খারাপ হয়নি

আগের এসএ গেমসে সাঁতারের উপহার দুটি সোনা। এবার মেলেনি সোনার দেখা, তিন রুপা ও আট ব্রোঞ্জে মিশন শেষ। বাজে পারফরম্যান্সের পর সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক মোল্লা বদরুল সাইফ খারাপ কিছু দেখছেন না! 

প্রশ্ন : এসএ গেমসের ফল নিয়ে আপনার কী মূল্যায়ন?

এম বি সাইফ : আমার বিবেচনায় ফল খারাপ হয়নি। এর আগে কোনো গেমসে নেপালের এত উচ্চতায় গিয়ে সোনা জেতেনি বাংলাদেশের সাঁতারুরা। তা ছাড়া আমরা স্বর্ণপদকের প্রতিশ্রুতি দিয়েও যায়নি। এবার অবশ্য সাঁতারুরা নিজেদের টাইমিং ভালো করেছে।

প্রশ্ন : এসএ গেমস সাত দেশের খেলা। এখানে একটি সোনা জিততে না পারলে পারবে কোথায়?

এম বি সাইফ : এটাও ঠিক। আমাদের জন্য এটাই তো বড় সুযোগ। কিন্তু আমাদের তরফ থেকে সব সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে। ১৫ দিন আগে নেপালে দল পাঠিয়েছি, যেন উচ্চতার কারণে তাদের সমস্যা না হয়। আসলে ভারত ও শ্রীলঙ্কা এত এগিয়ে গেছে তাদের সঙ্গে আমাদের সাঁতারুরা পেরে ওঠে না। বিশেষ করে মেয়েদের দল খুব খারাপ করেছে। নতুন পরিকল্পনা নিয়ে আমাদের এগোতে হবে।

প্রশ্ন : সাঁতার ফেডারেশনেরও অর্থাভাব নেই। ভালো মানের কোচ রেখে কী জাতীয় সাঁতারুদের মানোন্নয়নে দীর্ঘ মেয়াদে কাজ করা যায় না?

এম বি সাইফ : আমাদের স্পন্সর আছে, সমস্যা হচ্ছে না। মুজিববর্ষে আমরা জেলায় জেলায় সাঁতার প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি। সেখান থেকেই সাঁতারু বাছাই করে এনে ভালো কোচ দিয়ে গড়েপিঠে নিতে হবে। এ ছাড়া আর কোনো উপায় নেই।

প্রশ্ন : অভিযোগ আছে, আপনি রাজনীতির লোক বলে সাঁতারের কিছু বোঝেন না। তাই সাঁতারের অবস্থা খারাপ হচ্ছে...

এম বি সাইফ : যারা আমাকে পছন্দ করে না এটা তাদের অভিযোগ। আমি ১৬ বছর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ছিলাম, আমি তো একজন ক্রীড়া সংগঠকও।

মন্তব্য



সাতদিনের সেরা