kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

বিপিএল কর্নার

১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



বিপিএল কর্নার

আরো চার-পাঁচ দিন

ক্রীড়া প্রতিবেদক : আগামী মাসেই জাতীয় দলের প্রস্তাবিত পাকিস্তান সফর। তবে নিরাপত্তাহীনতার কারণে সে দেশে বাংলাদেশ যাবে কি না, এ প্রশ্নের মীমাংসা হচ্ছে না বহু দিন। তবে কাল বিসিবি সভাপতি নাজমুল হাসানের কথায় সফরে যাওয়ারই সুর। আগামী চার-পাঁচ দিনের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার কথা জানিয়েছেন তিনি।

‘পাকিস্তান সিরিজ নিয়ে নিরাপত্তার ব্যাপারে ছাড়পত্র পাব কি না, সেটি সরকারের কাছে পাঠিয়েছিলাম। এর আগে দুটি দল গিয়েছে। মেয়েদের একটি দল গিয়েছে; এইচপির দল গিয়েছে। কিন্তু জাতীয় দলের সফরের ছাড়পত্র আমরা এখনো পাইনি। যদিও নিরাপত্তার কথা যদি আমাকে জিজ্ঞেস করেন, তাহলে সেটি অনূর্ধ্ব-১২ দল হোক কিংবা জাতীয় দল— সবই তো এক হওয়ার কথা’—বলেছেন নাজমুল। নিরাপত্তার সে ছাড়পত্র শিগগিরই পাবেন বলে জানান তিনি, ‘আমরা ধরে নিচ্ছি যে নিরাপত্তার ছাড়পত্র পেয়ে যাব। তার পরও কাগজটি তো এখনো হাতে পাইনি। পাওয়ার পর আমরা বলতে পারব।’ তবে সে ছাড়পত্র পেলেও জোর করে কাউকে পাকিস্তান পাঠানোর পক্ষপাতী নন বিসিবি সভাপতি, ‘নিরাপত্তা ছাড়পত্র পেলে পরবর্তী বড় প্রশ্ন, খেলোয়াড়। পাকিস্তানে ওরা কে যেতে চায়, কে যেতে চায় না—সে ব্যাপার আছে। বোর্ডের সিদ্ধান্ত আছে। এখন সব কিছু প্রায় শেষের দিকে আছে। আশা করছি, আগামী চার-পাঁচ দিনের মধ্যে একটা সিদ্ধান্ত নিতে পারব। কেউ না যেতে চাইলে যাবে না। বোর্ড থেকে কাউকে জোর করে পাঠানো হবে না।’

 

পরাজিত দলেও ম্যাচসেরা

ক্রীড়া প্রতিবেদক : ‘প্লেয়ার অব দ্য ম্যাচ’-এর পুরস্কার পান ম্যাচের সেরা খেলোয়াড়। তাঁকে যে বিজয়ী দলেরই হতে হবে, এমন কোনো কথা নেই। তবে সাধারণত সেরা খেলোয়াড় থাকেন জয়ী দলেই। বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগের প্রথম তিন দিনের ছয় ম্যাচেও তা-ই। যে ইমরুল কায়েস, দাসুন শানাকা, রবি বোপারা, রাইলি রুশো, অলক কাপালি, থিসারা পেরেরার হাতে ম্যাচসেরা পুরস্কার ওঠে, সবাই বিজয়ী দলের। এর প্রথম ব্যতিক্রম কালকের প্রথম ম্যাচে। যেখানে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স জিতেছে কিন্তু প্লেয়ার অব দ্য ম্যাচ রংপুর রেঞ্জার্সের মোহাম্মদ নাঈম। ৫৪ বলে ৭৮ রানের ঝকঝকে ইনিংস খেলেন তিনি। দলের ১৫৭ রানের প্রায় ৫০ শতাংশ রান আসে এই বাঁহাতির ব্যাট থেকে। যদিও দলের ছয় উইকেটে হার ঠেকাতে পারেননি। তবে বিজয়ী দলেও তো কাল নাঈমের চেয়ে ভালো পারফরম করা ক্রিকেটার ছিলেন না। ফলে এবারের বিপিএলে পরাজিত দলে থেকেও প্রথম ম্যাচসেরা হন এই ওপেনার।

মন্তব্য



সাতদিনের সেরা